বিশেষ টিকাদান ক্যাম্পেইনের দ্বিতীয় ডোজ দেয়া হবে বৃহস্পতিবার

প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে গত ২৮ ও ২৯ সেপ্টেম্বর বিশেষ টিকাদান ক্যাম্পেইনে প্রথম ডোজ টিকা দেয়া হয়েছিল প্রায় ৮১ লাখ মানুষকে। তাদের দ্বিতীয় ডোজ বৃহস্পতিবার দেয়া হবে বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদফতর।

বুধবার স্বাস্থ্য বুলেটিন এ তথ্য জানান অধিদফতরের পরিচালক অধ্যাপক ডা. শামসুল হক।

তিনি বলেন, ২৮ সেপ্টেম্বর সারাদেশে বিশেষ কোভিড-১৯ ভ্যাকসিনেশন ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়েছিল। সেই ক্যাম্পেইনের অংশ হিসেবে দ্বিতীয় ডোজের কার্যক্রম বৃহস্পতিবার অনুষ্ঠিত হতে যাচ্ছে। এই ভ্যাকসিনেশন কার্যক্রম সুষ্ঠুভাবে পরিচালনার জন্য আমরা প্রস্তুতি গ্রহণ করেছি। আমরা আমাদের স্বাস্থ্যকর্মীদের অবহিত করেছি। এরই মধ্যে কেন্দ্রে কেন্দ্রে ভ্যাকসিন পাঠানো হয়েছে। টিকা কর্মকাণ্ডে প্রথম ডোজ টিকা দেয়া হবে না; শুধু দ্বিতীয় ডোজ দেয়া হবে।

তিনি বলেন, আগামীকাল সকাল ৯টা থেকে বিকেল ৩টা পর্যন্ত এই ভ্যাকসিনেশন কার্যক্রম পরিচালনা করা হবে। প্রয়োজন হলে ৩টার পরেও এই ভ্যাকসিনেশন কর্মসূচি চলমান থাকবে।

তিনি বলেন, ঐদিন সারাদেশের সব সিটি কর্পোরেশন, পৌরসভা ও উপজেলায় বিশেষ কোভিড-১৯ ভ্যাকসিনেশন ক্যাম্পেইন হবে।

গত ২৮ সেপ্টেম্বর প্রথম দিনে ৬৭ লাখ ৫৮ হাজার ৯৯২ ডোজ টিকা দেয়া হয়। ২৯ সেপ্টেম্বর ১৩ লাখ ৩৪ হাজার ২৪৪ ডোজ টিকা দেয়া হয়। ২৮ সেপ্টেম্বরের আগে গত ৭ আগস্ট থেকে প্রথম ধাপে গণটিকাদানের ঘোষণা দেয় সরকার। সে সময় পাঁচ দিনের জন্য চলে এ কার্যক্রম।

Leave A Reply

Your email address will not be published.