বিচ্ছেদের পর এই বোকামিগুলো আপনিও করেন?

ভালোবাসা যত না মধুর, বিচ্ছেদ ততটাই তিক্ত। অনেকে সময় বিচ্ছেদের কারণে মন তিক্ত হয়। তখন অনেকেই বেহিসাবি হয়ে যান। আবেগের তুমুল জোয়ার ভাসিয়ে নিয়ে যায় বিপথে। যে পথে চলার আফসোস হয়তো সারাজীবন থেকে যেতে পারে। মুহূর্তের আবেগে এমনই কিছু বোকামি ঘটিয়ে ফেলেন অনেকে।

যেগুলো থেকে সাবধান হবেন

বিচ্ছেদের পর আচমকা অনেকের ‘দেবদাস’ হয়ে যান। সঙ্গী করেন মাদক। এতে তো কষ্ট দূর হয় না বরং জীবন ধ্বংসের দিকে যায়।

ব্রেক-আপ মনকে এতটা অন্ধ আক্রোশে ভরিয়ে দেয়। এ সময় কেউ কেউ ক্ষণিকের সুখ পেতে অন্য পুরুষ বা নারীর সঙ্গে শারীরিক সম্পর্কে জড়িয়ে পড়েন অনেকে। ভালবাসাহীন এই যৌনতা বিরক্তি আরও বাড়িয়ে দেয়।

ব্রেক-আপের পর অনেকে নিজের সম্পর্কে বেশি সচেতন হয়ে যান। নতুন রূপে তুলে ধরতে গিয়ে আবার সাধের মুখের বিকৃতি ঘটিয়ে ফেলেন। বহিরাঙ্গের এই বিচিত্র চেহারা অন্তরের বিষাদকে কিন্তু বেশি করে ফুটিয়ে তোলে। কারও কারও আত্মবিশ্বাস এতটা কমে যায়, রাস্তায় যাকেই দেখেন তাকে ভবিষ্যতের সঙ্গী হিসেবে কল্পনা করতে থাকেন।

কেউ কেউ জোর করে নিজের জীবনযাপন পদ্ধতি পালটাতে চান অনেকে। নিজেকে খুশি রাখার চেষ্টা এমন কিছু করার চেষ্টা করেন, যা সাধ্যের বাইরে। পরে এই ব্যর্থতা আরও বেশি কষ্ট দেয়।

অনেকে আছে সাবেককে সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলো করেন। এমনকি নতুন সম্পর্কে জড়িয়ে পড়ার পরও। এই অভ্যাস খুবই কষ্টদায়ক। অতীতের সঙ্গ না ছাড়তে পারলে নতুন পথে পা বাড়াতে পারবেন না। প্রত্যেক ভালবাসার মূল্য আছে। ভবিষ্যৎকে সেই মূল্য দিতে না পারলে বর্তমানও বিগড়ে যাবে।

আরও পড়ুন
Loading...