বার্সাকে প্রথম জয় এনে দিলেন পিকে

চ্যাম্পিয়নস লিগে প্রথম দুই ম্যাচে শোচনীয় হার দেখেছিল বার্সেলোনা। এবার আসর থেকে ছিটকে পড়ার ম্যাচে ত্রাতা হয়ে বার্সাকে রক্ষা করলো জেরার্ড পিকে। তার একমাত্র গোলেই চ্যাম্পিয়ন্স লিগে প্রথম জয়ের স্বাদ পেল রোনাল্ড কোম্যানের দল।

বুধবার রাতে কাম্প ন্যুয়ে ‘ই’ গ্রুপের ম্যাচে ডায়নামো কিয়েভকে ১-০ গোলে হারিয়েছে বার্সেলোনা। বেশ কিছু সুযোগ নষ্টের পর ব্যবধান গড়ে দেওয়া গোলটি করেন জেরার্ড পিকে।

বায়ার্ন মিউনিখ ও বেনফিকার বিপক্ষে প্রথম দুই ম্যাচেই বার্সেলোনা হেরেছিল ৩-০ গোলে। কোনোটিতে লক্ষ্যে একটি শটও ছিল না তাদের। কিন্তু এদিন দুর্দান্ত ছিলেন কাতালিয়ান ফুটবলাররা। ৬২ শতাংশ বল দখলে রেখে শট নিয়েছিলো ৯টি, যার লক্ষ্যে ছিল ৩টি। বিপরীতে মাত্র একটি শট নিতে পেরেছিল সফরকারীরা।
টিকে থাকার ম্যাচে একবারই উদযাপনের সুযোগ পেয়েছিল বার্সেলোনা। দারুণ জয়ের পরও কাতালান ক্লাবটি রয়েছে আসর টেবিলের তিনে। ৩ ম্যাচে ২ হার আর ১ জয়ে তাদের পয়েন্ট ৩। টেবিলের শীর্ষে ৯ পয়েন্ট নিয়ে রয়েছে বায়ার্ন মিউনিখ। দুইয়ে বেনফিকার পয়েন্ট ৪। টেবিলের তলানিতে ১ পয়েন্ট নিয়ে রয়েছে ডায়নামো কিয়েভ।

এদিন বার্সার কাছে শুরুর দুই মিনিটেই দারুণ সুযোগ আসে। কিন্তু বাঁ দিক থেকে বাড়ানো জর্দি আলবার ক্রসে হেড লক্ষ্যে রাখতে পারেননি সার্জিনো ডেস্ট। ১৮ মিনিটে আরেকবার হতাশ থাকে বার্সা। মেমফিস ডিপাইয়ের ফ্রি কিকে হেড লক্ষ্যে রাখতে ব্যর্থ হন লুক ডি ইয়ং।

৩৬ মিনিটে এগিয়ে যায় স্বাগতিকরা। আলবার দারুণ ক্রসে কাছ থেকে ভলিতে বল জালে পাঠান জেরার্ড পিকে। দ্বিতীয়ার্ধেও দারুণ কিছু সুযোগ তৈরি করে বার্সা। ৫৩তম মিনিটে গোল প্রায় পেয়েই যাচ্ছিলেন ফাতি। কিন্তু শেষ পর্যন্ত সেটা আর হয়নি।

৭১তম মিনিটে একটি সুযোগ পান কুতিনিহো। ফাতির ক্রসে প্রথম স্পর্শে এই ব্রাজিলিয়ানের শট উড়ে যায় ক্রসবারের ওপর দিয়ে। শেষ পর্যন্ত পিকের একমাত্র গোলের জয় নিয়েই মাঠ ছাড়তে হয় রোনাল্ড কোম্যানের শীষ্যদের।

Leave A Reply

Your email address will not be published.