বাইডেনকে সাহায্যের আর্জি প্রিয়াঙ্কার

এক টুইট বার্তায় মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনকে এই কঠিন সময়ে ভারতের পাশে থাকার আর্জি জানিয়েছেন বলিউড-হলিউড অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়া। মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন ও তাঁর টিমের গুরুত্বপূর্ণ সদস্যদের ট্যাগ করে ওই টুইট করেন প্রিয়াঙ্কা চোপড়া।

প্রিয়াঙ্কা চোপড়া টুইটারে লেখেন, ‘আমার হৃদয় ভেঙে যাচ্ছে। কোভিড-১৯-এ ভারত ভুগছে। এ অবস্থায় যুক্তরাষ্ট্রের কাছে প্রয়োজনের চেয়ে বেশি ৫৫০ মিলিয়ন ভ্যাকসিন রয়েছে। বিশ্বজুড়ে অ্যাস্ট্রাজেনেকা ভাগ করে নেওয়ার জন্য ধন্যবাদ, কিন্তু আমাদের দেশের পরিস্থিতি অত্যন্ত জটিল। আপনারা কি জরুরি ভিত্তিতে ভারতের সঙ্গে করোনা প্রতিষেধক ভাগ করে নিতে পারবেন?’

ভারতীয় সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়ার খবর, নভেল করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ভারতে গত ২৪ ঘণ্টায় সর্বাধিক তিন হাজার ২৮৬ জনের মৃত্যু হয়েছে। এর মধ্য দিয়ে দেশটির সরকারি হিসাব অনুযায়ী, করোনায় মৃত্যু দুই লাখ ছাড়াল। সংক্রমণের শুরু থেকে এই প্রথম তিন হাজারের বেশি দৈনিক মৃত্যুর ঘটনা ঘটল।

ভারতের সরকারি হিসাব অনুযায়ী, আজ বুধবার পর্যন্ত করোনায় মৃত্যুর সংখ্যা দুই লাখ এক হাজার ১১৬ জনে ঠেকেছে। এটি পৃথিবীর চতুর্থ সর্বোচ্চ। যুক্তরাষ্ট্রে পৃথিবীর সবচেয়ে বেশি পাঁচ লাখ ৭২ হাজার, ব্রাজিলে দ্বিতীয় সর্বাধিক তিন লাখ ৯২ হাজার এবং চতুর্থ মেক্সিকোতে দুই লাখ ১৫ হাজার মানুষের মৃত্যু হয়েছে। এর নিচে করোনায় এক লাখের বেশি মানুষের মৃত্যু হয়েছে যুক্তরাজ্য, ইতালি, রাশিয়া ও ফ্রান্সে।

এবার প্রিয়াঙ্কার কাজের প্রসঙ্গে আসা যাক, গত ১৩ জানুয়ারি সর্বশেষ মুক্তি পায় প্রিয়াঙ্কা চোপড়া জোনাসের ‘দ্য হোয়াইট টাইগার’ সিনেমা, এটির সহ-প্রযোজক তিনি। এতে প্রিয়াঙ্কার সঙ্গে অভিনয় করেন রাজকুমার রাও। রামিন বাহরানি পরিচালিত সিনেমাটি অরবিন্দ আদিগার ‘দ্য হোয়াইট টাইগার’ বই অবলম্বনে নির্মিত। এ ছাড়া প্রিয়াঙ্কা চোপড়া ‘টেক্সট ফর ইউ’ শিরোনামে একটি রোমান্টিক হলিউড সিনেমার শুটিং শেষ করেছেন। সিনেমাটি জিম স্ট্রোজের রচনা ও পরিচালনায় সোফি ক্রেমারের উপন্যাস অবলম্বনে জার্মান ভাষার ‘এসএমএস ফুর ডিচ’-এর রিমেক।

আরও পড়ুন
Loading...