বাংলাদেশ সফর অনির্দিষ্টকালের জন্য স্থগিত করল ইংল্যান্ড

অক্টোবর-নভেম্বরে টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে অনুশীলনের অংশ হিসেবে আগামী সেপ্টেম্বর–অক্টোবরে বাংলাদেশ সফরে আসার কথা ছিল ইংল্যান্ড ক্রিকেট দলের। তবে সে সফরটি অনির্দিষ্টকালের জন্য স্থগিত করতে যাচ্ছে ইংল্যান্ড ক্রিকেট বোর্ড (ইসিবি)।

ভারতের মাটিতে টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজনের কথা মাথায় রেখেই বাংলাদেশ সফর করার কথা ছিল ইংলিশদের। তবে করোনা মহামারির কারণে বিশ্বকাপ সরে গেছে সংযুক্ত আরব আমিরাতে।

এদিকে একই কারণে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১৪তম আসরও মাঝপথে স্থগিত হয়ে যায় করোনা মহামারির কারণে। তবে আসরের স্থগিত হওয়া ম্যাচগুলোও অনুষ্ঠিত হবে সেপ্টেম্বর-অক্টোবরে যখন বাংলাদেশ সফরে আসার কথা রয়েছে ইংল্যান্ডের।

যেহেতু আরব আমিরাতের মাটিতে আইপিএল এবং বিশ্বকাপও সেদেশেই তাই স্বাভাবিক ভাবেই সুযোগটা নিতে চাইবে ইংলিশ ক্রিকেট ও ক্রিকেটাররা।

দেশটির জাতীয় দৈনিক ‘দ্য টেলিগ্রাফ’ তাদের প্রতিবেদনে জানিয়েছে, সেপ্টেম্বর-অক্টোবরে আইপিএল খেলার জন্য ইংল্যান্ডের ক্রিকেটারদের ছাড়পত্র দিবে ইসিবি। একই সময়ে বাংলাদেশ সফরের কথা থাকলেও সেটি স্থগিত করা হচ্ছে। আন্তর্জাতিক ক্রিকেটের থেকে এখানে আইপিএলকেই প্রাধান্য দেয়া হচ্ছে।

যদিও গত কয়েক মাস আগে ইংল্যান্ড ক্রিকেটের ব্যবস্থাপনা পরিচালক অ্যাশলে জাইলস জানান, “ইংল্যান্ড ক্রিকেট বোর্ড আইপিএলের জন্য আন্তর্জাতিক সূচিতে কোনও পরিবর্তন আনার পক্ষে নয়। আমরা কিছু খেলোয়াড় ছাড়লেও আন্তর্জাতিক সুচী ঠিক রেখেই ছাড়ব।”

Leave A Reply

Your email address will not be published.