বাংলাদেশ দ্রুতই বড় কিছু করবে : লয়েড

চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপে যথারীতি বাজে পারফর্মেন্স করে চলছে বাংলাদেশ। প্রথম রাউন্ডে স্কটল্যান্ডের কাছে হারের পর সুপার টুয়েলভে শ্রীলঙ্কার অনভিজ্ঞ দলের কাছে হারতে হয়েছে। পারফর্মেন্স যাচ্ছেতাই। দেশজুড়ে চলছে ক্রিকেটার এবং ক্রিকেট বোর্ডের মুণ্ডপাত। ক্রিকেটাররাও সমালোচকদের বিরুদ্ধে মুখ খুলেছেন। এমতাবস্থায় আশার বাণী শোনালেন ক্যারিবীয় কিংবদন্তি ক্লাইভ লয়েড।

১৯৭৫ ও ১৯৭৯ বিশ্বকাপজয়ী এই কিংবদন্তি অধিনায়ক এবারের বিশ্বকাপে আইসিসির অতিথি হয়ে এসেছেন। এক ফাঁকে কথা বললেন সাংবাদিকদের সঙ্গে। লয়েডের ভাষায়, ‘বাংলাদেশ ও শ্রীলঙ্কা, এই দুটি দল নিয়ে যদি কথা বলি, এই দুটি দলই দারুণ সম্ভাবনাময়। আমি বিশ্বাস করি, এরা হয়ত দ্রুতই অনেক বড় কিছু করে ফেলতে পারে। আমি দেখেছি, বিশ্বকাপের আগে বাংলাদেশ দেশের মাটিতে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডকে সিরিজ হারিয়ে এসেছে।’

উল্লেখ্য, বাংলাদেশ আর শ্রীলঙ্কা উভয়েই টেস্ট খেলুড়ে দল হলেও বাছাইপর্ব পেরিয়ে সুপার টুয়েলভ খেলছে। প্রস্তুতি ম্যাচ, বাছাইপর্ব আর সুপার টুয়েলভ মিলিয়ে লঙ্কানরা এখনও হারেনি। আর বাংলাদেশ জয় পেয়েছে ওমান আর পাপুয়া নিউগিনির মতো দুটি নড়বড়ে দলের বিপক্ষে। সুপার টুয়েলভে বাংলাদেশের প্রতিদ্বন্দ্বী সামনে আছে ইংল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ, দক্ষিণ আফ্রিকা এবং অস্ট্রেলিয়া। এর মাঝে অস্ট্রেলিয়াকে একমাস আগেই মিরপুরে ৪-১ ব্যবধানে টি-টোয়েন্টি সিরিজ হারিয়েছিল বাংলাদেশ।

Leave A Reply

Your email address will not be published.