বাংলাদেশ থেকে আমিরাতে প্রবেশে নিষেধাজ্ঞার মেয়াদ আবারো বাড়ল

বৈশ্বিক মহামারি করোনাভাইরাসের বিস্তার রোধে বাংলাদেশসহ এশিয়ার তিনটি দেশ থেকে যাত্রী ও ফ্লাইট প্রবেশে নিষেধাজ্ঞার মেয়াদ আগামী ১৫ জুলাই পর্যন্ত বাড়িয়েছে আরব আমিরাত সরকার।

এই নিষেধাজ্ঞার আওতায় অন্য দুই দেশ হলো পাকিস্তান ও শ্রীলঙ্কা। এর আগে বাংলাদেশ, পাকিস্তান, নেপাল ও শ্রীলঙ্কা থেকে দেশটিতে প্রবেশে নিষেধাজ্ঞার মেয়াদ আগামী ৭ জুলাই পর্যন্ত বাড়ানো হয়েছিল।

এদিকে আমিরাত সরকারের এই নির্দেশনার পর এই তিন দেশে যাত্রীবাহী ফ্লাইট চলাচল স্থগিত করেছে দুবাইভিত্তিক এমিরেটস এয়ারলাইন্স।

এক বিজ্ঞপ্তিতে এয়ারলাইন্সটি জানায়, আগামী ১৫ জুলাই পর্যন্ত বাংলাদেশ, পাকিস্তান ও শ্রীলঙ্কা থেকে তারা কোনো যাত্রী পরিবহন করবে না। ১৫ জুলাইয়ের আগে এই তিনি দেশের কোনো যাত্রী আমিরাতে প্রবেশ করতে পারবে না। এছাড়াও আমিরাতে যাওয়ার জন্য গত ১৪ দিনে এই তিন দেশের সঙ্গে যাদের সংশ্লিষ্টতা আছে তাদেরও এখন দেশটিতে প্রবেশের অনুমতি দেওয়া হবে না।

তবে আমিরাতের নাগরিক, দেশটির গোল্ডেন ভিসাধারী ও কূটনৈতিক মিশনের যেসব সদস্য কোভিড-১৯ প্রটোকল মেনে চলেছেন তারা দেশটিতে প্রবেশের সুযোগ পাবেন বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়।

এর আগে ১৫ জুলাই পর্যন্ত ভারতে যাত্রীবাহী সব ফ্লাইট স্থগিতের ঘোষণা দেয় এমিরেটস। এর একদিন পরই নতুন করে এই ঘোষণা দিল দেশটি। এদিকে, গত সপ্তাহে আবুধাবিভিত্তিক এয়ারলাইন্স ইতিহাদ আগামী ২১ জুলাই পর্যন্ত বাংলাদেশ, ভারত, পাকিস্তান ও শ্রীলঙ্কায় বিমান চলাচল বন্ধ ঘোষণা করে।

Leave A Reply

Your email address will not be published.