বাংলাদেশের মানুষ কখনোই সাম্প্রদায়িকতাকে প্রশ্রয় দেয়নি: প্রাণিসম্পদমন্ত্রী

মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী শ ম রেজাউল করিম বলেনছেন, বাংলাদেশের মানুষ কখনোই সাম্প্রদায়িকতাকে প্রশ্রয় দেয়নি। যারা এ দেশকে সাম্প্রদায়িক রাষ্ট্রে পরিণত করতে চায়, তাদের অস্তিত্ব বিপন্ন হবে।

শনিবার ময়মনসিংহে বাংলাদেশ মৎস্য গবেষণা ইনস্টিটিউট মিলনায়তনে ইনস্টিটিউটের বার্ষিক গবেষণা পরিকল্পনা প্রণয়ন ২০২১-২২ শীর্ষক কর্মশালার সমাপনী অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

প্রাণিসম্পদমন্ত্রী বলেন, বাংলাদেশ অসম্প্রাদায়িক দেশ, এখানে প্রত্যেক নাগরিকের সমান অধিকার রয়েছে। যারা বিভাজন করে তারা দেশের শত্রু, সমাজের শত্রু।

রাষ্ট্র গবেষণায় অনেক সুযোগ-সুবিধা দিচ্ছে উল্লেখ করে মন্ত্রী বলেন, মৎস্য গবেষণা ইনস্টিটিউট (বিএফআরআই) সংশ্লিষ্টরা তাদের গবেষণার মাধ্যমে সর্বোচ্চ যোগ্যতার বিকাশ ঘটাতে হবে। গবেষণায় নতুন নতুন বিষয় ও তথ্য-উপাত্ত সংযোজন করতে হবে। গবেষণার ক্ষেত্রকে সম্প্রসারণ করতে হবে।

কর্মশালায় উপস্থাপিত ৬৫টি গবেষণা প্রস্তাবের মধ্যে তিনজন সেরা গবেষণা প্রস্তাব উপস্থাপনকারী বৈজ্ঞানিক কর্মকর্তাকে পুরস্কৃত করা হয়।

বাংলাদেশ মৎস্য গবেষণা ইনস্টিটিউটের মহাপরিচালক ড. ইয়াহিয়া মাহমুদের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- মন্ত্রণালয়ের সচিব রওনক মাহমুদ, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব শ্যামল চন্দ্র কর্মকার ও এস এম ফেরদৌস আলমসহ অন্যান্য কর্মকর্তা।

Leave A Reply

Your email address will not be published.