বরিশাল বিভাগে শনাক্ত ৮২২, উপসর্গসহ মৃত্যু ২০

বরিশাল বিভাগে গত ২৪ ঘণ্টায় নতুন করে ৮২২ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত করা হয়েছে। যা নিয়ে বিভাগে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩০ হাজার ৫৭৪ জনে।

একই সময়ে বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ (শেবাচিম) হাসপাতালের করোনার আইসোলেশন ওয়ার্ডে উপসর্গ নিয়ে ১১ জন এবং করোনা ওয়ার্ডে ৫ জনের মৃত্যু হয়েছে। অপরদিকে ২৪ ঘণ্টায় বরিশাল বিভাগের মধ্যে পটুয়াখালীতে ২ জন, পিরোজপুরে ৪জন, বরগুনাতে ২জন এবং ঝালকাঠিতে ১জনসহ মোট ৯ জন করোনা রোগীর মৃত্যু শনাক্ত হয়েছে।

যা নিয়ে বরিশাল বিভাগে করোনায় মোট মৃত্যুর সংখ্যা ৪৩৭ জনে দাঁড়িয়েছে বলে জানিয়েছেন জানিয়েছেন বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা.বাসুদেব কুমার দাস। তিনি জানান, মোট আক্রান্ত ৩০ হাজার ৫৭৪ জনের মধ্যে এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ১৮ হাজার ২৮৬ জন।

আক্রান্ত  সংখ্যায় বরিশাল জেলায় নতুন ২৯৩জন নিয়ে মোট ১২ হাজার ৯৭৭জন, পটুয়াখালী জেলায় নতুন ১১৭ জন নিয়ে মোট ৩ হাজার ৭৮৩ জন, ভোলা জেলায় নতুন ১২০ জনসহ মোট ৩ হাজার ২২৬ জন, পিরোজপুর জেলায় নতুন ১৩৫ জনসহ মোট ৪ হাজার ১৪১ জন, বরগুনা জেলায় নতুন ৮৮ জন নিয়ে মোট আক্রান্ত ২ হাজার ৬৭৪জন এবং ঝালকাঠি জেলায় নতুন ৬৯ জন নিয়ে মোট দাঁড়িয়েছে ৩ হাজার ৭৭৩ জন।

এদিকে শেবাচিম হাসপাতালের পরিচালকের দফতর সূত্রে জানা গেছে, গত ২৪ ঘণ্টায় শুধুমাত্র বরিশাল শেবাচিম হাসপাতালের করোনার আইসোলেশন ওয়ার্ডে উপসর্গ নিয়ে এগার জনের এবং করোনা ওয়ার্ডে পাঁচ জনের মৃত্যু হয়েছে। যা নিয়ে শুধুমাত্র শেবাচিম হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডেই উপসর্গ নিয়ে ৭৪৫ জন এবং করোনা ওয়ার্ডে করোনায় আক্রান্ত হয়ে ২৮৮ জনের মৃত্যু হয়েছে। আর উপসর্গ নিয়ে মৃত্যুবরণ করা ৭৪৫ জনের মধ্যে ৮২ জনের কোভিড টেস্টের রিপোর্ট এখনো হাতে পাওয়া যায়নি।

ওই হাসপাতাল পরিচালক কার্যালয় সূত্রে জানা গেছে, গত ২৪ ঘণ্টায় (মঙ্গলবার) সকাল পর্যন্ত শেবাচিমের করোনার আইসোলেশন ওয়ার্ডে ২২ জন ও করোনা ওয়ার্ডে ২৪ জন ভর্তি হয়েছেন। করোনা ও আইসোলেশন ওয়ার্ডে এখন ২৫৭ জন চিকিৎসাধীন। এদের মধ্যে ১০৩ জন করোনা ওয়ার্ডে এবং ১৫৪ জন আইসোলেশন ওয়ার্ডে চিকিৎসাধীন রয়েছেন। আরটি পিসিআর ল্যাবে মোট ১৮৮ জন করোনা পরীক্ষা করান। এর মধ্যে ৫০ শতাংশ পজিটিভ শনাক্তের হার।

Leave A Reply

Your email address will not be published.