বরিশালে সেতু ভেঙে ট্রাক খালে

বরিশালের বাবুগঞ্জ উপজেলার মাধবপাশা খালের বেইলি সেতু ভেঙে পাথরবোঝাই ট্রাক পানিতে পড়ে গেছে। এতে বরিশালের সঙ্গে বানারীপাড়া উপজেলার যোগাযোগ বিচ্ছিন্ন রয়েছে। আজ মঙ্গলবার সকালে এ ঘটনা ঘটে।

স্থানীয়রা জানায়, সাতক্ষীরা থেকে পাথরবোঝাই ১০ চাকার একটি ট্রাক স্বরূপকাঠি যাচ্ছিল। সকালে মাধবপাশা খালের বেইলি সেতুটি অতিক্রমকালে বিপরীত দিক থেকে আরেকটি ট্রাক ওই সেতুতে উঠে যায়। এ সময় ব্রিজটি দুলতে শুরু করে। একপর্যায়ে অপর প্রান্তের ট্রাকটি নিরাপদে উঠে গেলেও পাথরবোঝাই ট্রাকটি নিয়ে বেইলি সেতুটি ভেঙে পড়ে। এরপর থেকেই বন্ধ রয়েছে যানবাহন চলাচল। এতে দুর্ভোগে পড়েছেন বরিশাল-বানারীপাড়া ও স্বরূপকাঠির যাত্রীরা।

স্থানীয় সূত্র জানায়, বানারীপাড়া উপজেলার লোকজন বরিশাল নগরীতে সরাসরি বাস, অটোরিকশা, থ্রি-হুইলারসহ বিভিন্ন প্রকার যানবাহন নিয়ে ওই সেতু দিয়ে চলাচল করে। তাই সেতুটি ভেঙে যোগাযোগ বিচ্ছিন্ন রয়েছে। বিমানবন্দর থানা পুলিশের ওসি জাহিদ বিন আলম বলেন, দুর্ঘটনার খবর পেয়ে সকালে পুলিশ ঘটনাস্থলে গিয়ে ট্রাক চালককে উদ্ধার করে হাসপাতালে পাঠায়। পুলিশ ও স্থানীয়দের সহায়তায় এসএসসি পরীক্ষার্থীসহ লোকজনকে নৌকায় করে পার করা হচ্ছে। স্থানীয়দের উদ্যোগে ভেঙে পড়া সেতুটির পাশ দিয়ে বাঁশের একটি সাঁকো নির্মাণ করা হচ্ছে।

বরিশাল সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী মো. মাসুদ খান বলেন, বেইলি সেতুটি দিয়ে সাত টন ওজনের বেশি ভারী যানবাহন চলাচল নিষেধ ছিল। কিন্তু কর্তৃপক্ষের নির্দেশ তোয়াক্কা না করে সেতুর ওপর দিয়ে অতিরিক্ত মালামাল বোঝাই যানবাহন চলাচল করে আসছিল। এ অবস্থায় আজ মঙ্গলবার সকালে অতিরিক্ত পাথরবোঝাই একটি ট্রাক পার হতে গিয়ে সেতুটি ভেঙে খালের পানিতে পড়ে যায়। ট্রাকটিতে ২৫ থেকে ৩০ টন পাথর বহন করা হচ্ছিল।

নির্বাহী প্রকৌশলী মো. মাসুদ খান আরও বলেন, দুর্ঘটনার খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। ক্ষতিগ্রস্ত সেতুটি মেরামতের কাজ শুরু হয়েছে। সেতু মেরামত করতে ৫-৭ দিন লেগে যাবে।

আরও পড়ুন
Loading...