বঙ্গবন্ধু সারাবিশ্বের শোষিত-বঞ্চিত-মুক্তিকামী জনতার প্রেরণা: প্রবাসী কল্যাণমন্ত্রী

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ বলেছেন, বঙ্গবন্ধু সারাবিশ্বের শোষিত-বঞ্চিত-মুক্তিকামী জনতার প্রেরণা। তিনি সবসময় শোষিত ও বঞ্চিত মানুষের পক্ষে কথা বলেছেন। তার দীর্ঘ আন্দোলন সংগ্রামের ফলে বাঙালি জাতি পরাধীনতার শৃঙ্খল থেকে মুক্তি পায়।

জাতীয় শোক দিবস উপলক্ষে রোববার সকাল ১০টায় প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের উদ্যোগে এক আলোচনা সভায় এসব কথা বলেন তিনি। এতে সভাপতিত্ব করেন মন্ত্রণালয়ের সচিব ড. আহমেদ মুনিরুছ সালেহীন।

মন্ত্রী বলেন, ১৯৭৫ সালের ১৫ আগস্টের বর্বরোচিত হত্যাকাণ্ডের মধ্য দিয়ে বাঙালির ইতিহাসে কলঙ্কময় অধ্যায়ের সূচিত হয়েছিল। এর মাধ্যমে ঘাতকরা সুখী সমৃদ্ধ সোনার বাংলার স্বপ্নকে ধূলিসাৎ করার অপচেষ্টা করেছিল। কিন্তু সফল হতে পারেনি।

তিনি বলেন, হত্যাকাণ্ডের পরপরই বাংলাদেশ বেতার হয়ে গেল রেডিও পাকিস্তানের আদলে রেডিও বাংলাদেশ। এখন বুঝতে হবে ১৫ আগস্টে ঘাতকদের উদ্দেশ্য কী ছিল। হত্যাকাণ্ডের পেছনে কারা ছিল, সর্বাগ্রে তাদের খুঁজে বের করে বিচারের আওতায় আনতে হবে।

সভায় ড. আহমেদ মুনিরুছ সালেহীন বলেন, বাঙালি জাতির মুক্তির মহানায়ক, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তিনি আমাদের কিছু মূল্যবোধ দিয়েছেন। সেই মূল্যবোধগুলো যথাযথভাবে অনুসরণ করলে তাকে প্রকৃতভাবে স্মরণ করা হবে।

Leave A Reply

Your email address will not be published.