বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়ন করছেন তারই কন্যা শেখ হাসিনা: এলজিআরডিমন্ত্রী

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় (এলজিআরডি) মন্ত্রী তাজুল ইসলাম বলেছেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শুধুমাত্র বাঙালি জাতির নেতা নন; তিনি সারা বিশ্বের একজন অবিসংবাদিত মহান নেতা। তিনি স্বপ্নের ‘সোনার বাংলা’ নির্মাণে বিভোর থাকতেন, তবে দুর্ভাগ্যক্রমে সেই কাজ শেষ করে যেতে পারেননি। বঙ্গবন্ধুর সেই স্বপ্ন এখন বাস্তবায়ন করছেন তারই কন্যা শেখ হাসিনা।

শনিবার ‘বঙ্গবন্ধুর উন্নয়ন ভাবনা ও বর্তমান বাস্তবতা’ বিষয়ে ঢাকা ওয়াসা আয়োজিত এক অনলাইন আলোচনা সভায় মন্ত্রী এসব কথা বলেন।

তিনি বলেন, শেখ মুজিবুর রহমান বাল্যকালেই রাজনীতিতে অংশ নিয়ে সাধারণ মানুষের সেবায় নিজেকে নিয়োজিত করেন। পাকিস্তানের শোষণ ও নির্যাতনের বিরুদ্ধে বাঙালিদের সোচ্চার ও সচেতন করে একটি স্বাধীন দেশ উপহার দেন।

বঙ্গবন্ধুর স্বপ্ন ও বিশ্বাস নিয়ে কোন সন্দেহ নেই উল্লেখ করে মন্ত্রী বলেন, তার ভাবনা ছিল একক। সেই ভাবনা বাস্তবায়নে বর্তমান সরকার কাজ করছে। দেশের পোশাক শিল্পের উন্নতির সঙ্গে সঙ্গে অন্যান্য শিল্পেরও উন্নতি হচ্ছে। এছাড়া অন্যান্য খাতেও বাংলাদেশ এখন এগিয়ে যাচ্ছে।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব হেলালুদ্দীন আহমদ, ঢাকা ওয়াসা বোর্ডের চেয়ারম্যান গোলাম মোস্তফা, বাংলাদেশে নিযুক্ত শ্রীলংকার রাষ্ট্রদূত সুদর্শন দীপাল সুরেশ সেনেভিরাতনে, নেপালের রাষ্ট্রদূত বনশিধর মিশ্রা উপস্থিত ছিলেন।

Leave A Reply

Your email address will not be published.