বঙ্গবন্ধুকে নিয়ে ‘মাইলস্টোন’ চলচ্চিত্র বানানো হচ্ছে: তথ্যমন্ত্রী

বাংলাদেশ ও ভারত যৌথভাবে বঙ্গবন্ধুকে নিয়ে বায়োপিক (চলচ্চিত্র) নির্মিত হচ্ছে। চলতি বছর মুক্তি পাওয়া এ ছবিটি একটি ‘মাইলস্টোন’ হবে বলে জানিয়েছেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ।

শনিবার জাতীয় সংসদের অধিবেশনে বাংলাদেশে চলচ্চিত্র শিল্পী কল্যাণ বিলের ওপর যাচাই-বাছাই ও সংশোধনী প্রস্তাবের আলোচনার পর মন্ত্রী তার বক্তব্যে এসব কথা জানান।

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী সভাপতিত্বে সংসদ বক্তব্যে ড. হাছান মাহমুদ বলেন, বঙ্গবন্ধুকে নিয়ে নির্মিত এ চলচ্চিত্রের মূল চরিত্রগুলোতে আমাদের দেশের দেশের শিল্পীরা অভিনয় করছেন। বঙ্গবন্ধু, বঙ্গমাতা, শেখ হাসিনা ও শেখ রেহানাসহ সব মূল চরিত্রে আমাদের দেশের শিল্পীরা অভিনয় করেছেন। আপনারা গান্ধীসহ যেসব বিখ্যাত ছবির কথা বলেছেন এ বায়োপিক এই ছবিগুলো ছাড়িয়ে যাবে।

ড. হাছান মাহমুদ বলেন, চলচ্চিত্রে স্বর্ণালী দিন নেই, সেই স্বর্ণালী নিন ফিরিয়ে আনার জন্য পদক্ষেপ নেওয়া হয়েছে। সিনেমা হলের আধুনিকায়ন ও বন্ধ সিনেমা হল চালুর জন্য এক হাজার কোটি টাকার একটি তহবিল করা হয়েছে। সাড়ে ৫ শতাংশ হার সুধে ঋণ দেওয়া হবে মালিকদের।

তিনি আরো বলেন, অনেকগুলো নতুন সিনেমা হল হবে। বন্ধ সিনেমা হলগুলো চালু হবে। আমাদের দেশে যাতে সিরিয়াল নির্মিত হয় সে উদ্যোগ নেওয়া হয়েছে। ভারতে বাংলাদেশের টিভি চ্যালেন দেখানোর ক্ষেত্রে ভারত সরকারের দিক থেকে কোনো সমস্যা নেই।

Leave A Reply

Your email address will not be published.