বঙ্গবন্ধুকন্যা পিতার আদর্শ মেনেই দেশ পরিচালনা করছেন: পররাষ্ট্রমন্ত্রী

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেছেন, বঙ্গবন্ধুর সারা জীবনের লক্ষ্য ছিল দেশের শান্তি ও সমৃদ্ধি। তিনি শোষণমুক্ত সমাজ গড়তে চেয়েছিলেন। বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা পিতার সেই আদর্শ মেনেই দেশ পরিচালনা করছেন।

জাতীয় শোক দিবস ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদতবার্ষিকী উপলক্ষে মঙ্গলবার পররাষ্ট্র মন্ত্রণালয় এক আলোচনা সভার আয়োজন করে। ফরেন সার্ভিস অ্যাকাডেমিতে আয়োজিত এই আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন।

পাসপোর্ট মেশিনের প্রিন্টিংয়ের ঝামেলার কারণে বিদেশে বাংলাদেশের নাগরিকেরা পাসপোর্ট নবায়ন করতে পারছেন না জানিয়ে পররাষ্ট্রমন্ত্রী বলেন, এই ইস্যু নিয়ে আমরা অনেক দিন আলাপ করেছি। এর মূল কারণ হচ্ছে, পাসপোর্টের প্রিন্টিং আটকে গেছে। পাসপোর্ট তো আমরা ইস্যু করি না, এটা পাসপোর্ট অফিস করে, স্বরাষ্ট্র মন্ত্রণালয় করে। তারা এ বিষয়ে পদক্ষেপ নিয়েছে বলে জানিয়েছে।

অনুষ্ঠানে ভার্চুয়ালি বক্তব্য রাখেন আওয়ামী লীগ নেতা ও ১৪ দলের মুখপাত্র ও সমন্বয়ক আমির হোসেন আমু, বঙ্গবন্ধু সরকারের উপমন্ত্রী নাফিয়া আখতার ডলি। এছাড়াও অনুষ্ঠানে বক্তব্য রাখেন ঢাকায় নিযুক্ত ফিলিস্তিনের রাষ্ট্রদূত ইউসুফ এস ওয়াই রামাদান।

Leave A Reply

Your email address will not be published.