ফের সেশনজটের মুখে সাত কলেজের শিক্ষার্থীরা

ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্তির পর থেকে সেশনজট নিত্যসঙ্গী হয়েছে রাজধানীর সরকারি সাত কলেজের শিক্ষার্থীদের। প্রশাসনের সহযোগিতায় সেশনজট কিছুটা কাটিয়ে উঠলেও করোনাভাইরাসের কারণে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকায় শিক্ষা কার্যক্রম স্থবির হয়ে পড়েছে। এতে ফের আগের পরিস্থিতি হতে যাচ্ছে সাত কলেজের।

জানা গেছে, সাত কলেজের স্নাতকোত্তর শেষ পর্ব ২০১৭-১৮ শিক্ষাবর্ষের পরীক্ষা ২০১৮ সালে, স্নাতকোত্তর প্রিলিমিনারি ২০১৬-১৭ শিক্ষাবর্ষের পরীক্ষা ২০১৭ সালে ও ডিগ্রি ২০১৬-১৭ শিক্ষাবর্ষের দ্বিতীয় বর্ষের পরীক্ষা ২০১৮ সালে নিয়মানুযায়ী হওয়ার কথা থাকলেও এখনো এসব পরীক্ষা অনুষ্ঠিত হয়নি।

শিক্ষার্থীরা বলছেন, পরীক্ষা না হওয়ার জন্য দীর্ঘ দিনেও লেখাপড়া শেষ করতে পারছেন না। এতে অনিশ্চয়তা আর উৎকণ্ঠায় দিন কাটছে তাদের।

ঢাকা কলেজের অধ্যক্ষ ও সরকারি সাত কলেজের সমন্বয়ক অধ্যাপক সেলিম উল্লাহ খোন্দকার গণমাধ্যমকে জানিয়েছেন, অধিভুক্তির পর বিভিন্ন জটিলতা থাকার পরও অনেক প্রচেষ্টায় সেশনজট দূর করা সম্ভব হয়েছিল। কিন্তু করোনার কারণে সকল কার্যক্রম বাধাগ্রস্ত হয়। তবে লকডাউন শিথিল হলে অগ্রাধিকার ভিত্তিতে পরীক্ষাসহ সকল কার্যক্রম দ্রুত শেষ করব।

Leave A Reply

Your email address will not be published.