প্রসেনজিৎ-এর নায়িকা শ্রাবন্তী

টলিউড অভিনেত্রী শ্রাবন্তী চ্যাটার্জি। ১৯৯৭ সালে ‘মায়ার বাঁধন’ সিনেমায় শিশুশিল্পী হিসেবে অভিনয় করেন। সেখানে প্রসেনজিৎ চ্যাটার্জির মেয়ের চরিত্রে দেখা গিয়েছিল তাকে। দীর্ঘ দিন পর এই নায়কের সঙ্গে অভিনয় করতে যাচ্ছেন শ্রাবন্তী। তবে এবার মেয়ের চরিত্রে নয়, প্রসেনজিৎ-এর নায়িকার চরিত্রে দেখা যাবে তাকে। ‘কাবেরী অন্তর্ধান’ নামে সিনেমাটি নির্মাণ করছেন কৌশিক গাঙ্গুলি।

সিনেমার গল্পের প্রেক্ষাপট ১৯৭৫ সাল। এ সময়ে বাংলার উত্তাল রাজনৈতিক পরিস্থিতি অর্থাৎ নকশাল আন্দোলনের গল্প উঠে আসবে পর্দায়। গুঞ্জন উঠেছিল, তৎকালীন মুখ্যমন্ত্রী সিদ্ধার্থ শঙ্কর রায়ের কথাও গল্পে থাকবে। তবে কৌশিক গাঙ্গুলি ভিন্ন মত দিয়েছেন। তার বক্তব‌্য ‘সিনেমার সঙ্গে সিদ্ধার্থবাবুর কোনো সম্পর্ক নেই। বরং জরুরি অবস্থার প্রেক্ষাপটে একটা সুন্দর প্রেমের গল্প বলবে এই সিনেমা।’

প্রসেনজিৎ সিনেমায় তার চরিত্র প্রসঙ্গে বলেন, ‘সিনেমা দেখলে বিষয়টি পরিষ্কার হবে। এটুকু বলতে পারি, এরকম চরিত্রে আগে কখনো অভিনয় করিনি।’ এছাড়াও সিনেমাটির বিভিন্ন চরিত্রে অভিনয় করবেন-ইন্দ্রনীল সেনগুপ্ত, কৌশিক সেন, ইন্দ্রাশিস রায়, অম্বরীশ ভট্টাচার্য, চূর্ণী গাঙ্গুলি প্রমুখ।

আরও পড়ুন
Loading...