প্রবাসী কর্মীদের জন্য ঢাকায় ‘সাময়িক আবাসন’ করবে সরকার: প্রবাসীকল্যাণমন্ত্রী

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ বলেছেন, বিদেশগামী কর্মী কিংবা বিদেশ থেকে প্রত্যাগত কর্মীদের জন্য ঢাকায় একটি ‘সাময়িক আবাসনের’ ব্যবস্থা করবে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়। এছাড়া প্রবাসী কর্মীদের জন্য ঢাকার ভাটারায় ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের জায়গায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে একটি হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টার করার পরিকল্পনা হাতে নেয়া হয়েছে।

সোমবার রাতে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ তথ্য জানান।

ইমরান আহমদ বলেন, আমরা বিদেশগামী কর্মী কিংবা বিদেশ ফেরত কর্মী যারা ঢাকার বাইরে থেকে আসবেন কিংবা ঢাকার বাইরে যাবেন তাদের জন্য ঢাকায় সাময়িক আবাসনের ব্যবস্থা চালু করতে যাচ্ছি। এছাড়া প্রবাসী কর্মীদের পাঠানো রেমিট্যান্স থেকে কিছু টাকা রেখে এবং তার সঙ্গে সরকারের প্রণোদনা যোগ করে কীভাবে তাদের জন্য একটি সেভিংস তহবিল করা যায়- সেটা নিয়েও আমরা কাজ করছি।

মন্ত্রী বলেন, আমরা সর্বশক্তি দিয়ে আপনাদের পাশে আছি এবং থাকবো। আমরা চাই দেশের বাইরে সৎ পরিশ্রমী কর্মীরাও সুনাগরিক হিসেবে দায়িত্বশীল হবে এবং দেশের ভাবমূর্তি বিদেশের মাটিতে আরো উজ্জ্বল করবে। যারা বিদেশ যাবেন যেকোনো কাজে জেনে বুঝে দক্ষ হয়ে যাবেন। দালালের খপ্পরে পড়ে মিথ্যা প্রলোভনে পা বাড়াবেন না।

Leave A Reply

Your email address will not be published.