প্রথম ইনিংস শেষে ৩৩ রানে এগিয়ে অজিরা

ব্রিসবেনে চার ম্যাচ সিরিজের শেষ টেস্টে মুখোমুখি হয়েছে স্বাগতিক অস্ট্রেলিয়া ও ভারত। এ ম্যাচে অজিদের করা ৩৬৯ রানের জবাবে প্রথম ইনিংসে ৩৩৬ রানে অল আউট হয়েছে আজিংকা রাহানের দল। ফলে ৩৩ রানের লিড পেয়েছে ক্যাঙ্গারুরা। দ্বিতীয় দিন শেষে ভারতের সংগ্রহ ছিল দুই উইকেট হারিয়ে ৬২ রান। তৃতীয় দিনে ধীরস্থির শুরু করেন চেতেশ্বর পূজারা ও রাহানে। ব্যক্তিগত ২৫ রানে পূজারা ফেরার পর নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে ভারত। এক পর্যায়ে ১৮৬ রানেই ৬ উইকেট হারিয়ে বসে তারা।

এমন অবস্থায় দলের হাল ধরেন ওয়াশিংটন সুন্দর ও শার্দুল ঠাকুর। দুজনের দৃঢ়তায় পাল্টা আক্রমণ শুরু করে টিম ইন্ডিয়া। বলা যায় দুজনের ব্যাটে ভর করেই একসময় লিডের স্বপ্ন দেখতে শুরু করেছিল রাহানের দল। ব্যক্তিগত ৬৭ রানে ঠাকুর ফিরলে ভাঙে দুজনের ১২৩ রানের জুটি। এরপর দ্রুতই গুটিয়ে যায় ভারত। সুন্দর করেন ৬২ রান।

অস্ট্রেলিয়ার হয়ে ৫ উইকেট নেন জশ হ্যাজেলউড। এছাড়া দুটি করে উইকেট নেন প্যাট কামিন্স ও মিচেল স্টার্ক। দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে আক্রমণাত্মক শুরু করেছে অস্ট্রেলিয়া। তৃতীয় দিন শেষে দলটির সংগ্রহ কোনো উইকেট না হারিয়ে ২১ রান। এর মাঝে ২০ রান একাই করেছেন ডেভিড ওয়ার্নার। ১ রানে অপরাজিত আছেন মার্কাস হ্যারিস।

আরও পড়ুন
Loading...