প্রত্যাশিত পদ না পেয়ে দেশ ছাড়লেন ইশরাক

ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির নতুন কমিটিতে প্রত্যাশিত পদ পাননি ঢাকার সাবেক মেয়র সাদেক হোসেন খোকার ছেলে প্রকৌশলী ইশরাক হোসেন। এ কারণে ভীষণ ক্ষুব্ধ হয়ে তিনি দেশ ছেড়েছেন।

বিশ্বস্ত সূত্রে জানা গেছে, কমিটি ঘোষণার পর দিন মঙ্গলবার ভোর ৪টার দিকে একটি ফ্লাইটে তিনি যুক্তরাষ্ট্রের উদ্দেশ্যে দেশ ছাড়েন। শিগগিরই তার লন্ডন যাওয়ার কথা রয়েছে। সেখানে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সঙ্গে তিনি দেখা করতে চান।

ইশরাকের ঘনিষ্ঠ একাধিক বিএনপি নেতা জানান, কমিটি চূড়ান্ত হওয়ার খবর আগেই জেনেছিলেন ইশরাক। তাই তিনি যুক্তরাষ্ট্র যাওয়ার সিদ্ধান্ত নেন। দক্ষিণের সদস্য সচিবের পদপ্রত্যাশী ছিলেন তিনি। আহ্বায়ক হিসাবে হাবিব উন নবী খান সোহেল ও সদস্য সচিব হিসাবে তাকে রাখার জন্য ইশরাক বিএনপির সিনিয়র কয়েকজন নেতাসহ ভারপ্রাপ্ত চেয়ারম্যানকে অনুরোধও করেছিলেন।

দায়িত্বশীল দুজন সিনিয়র নেতা তাকে সদস্য সচিব করার ব্যাপারে আশ্বস্তও করেন। কিন্তু কমিটিতে তাকে এক নম্বর সদস্য রাখা হয়েছে। নেতারা জানান, কমিটি ঘোষণার পরপরই ইশরাকের সঙ্গে কয়েকজন নেতা কথা বলেন, দেখাও করেন। প্রত্যাশিত পদ না পেয়ে ইশরাক ক্ষুব্ধ হয়েছেন বলে জানান তারা।

ইশরাকের ব্যক্তিগত সহকারী সুজন মাহমুদ বলেন, মঙ্গলবার ভোর ৪টায় একটি ফ্লাইটে তিনি (ইশরাক) যুক্তরাষ্ট্রের উদ্দেশ্যে ঢাকা ছেড়েছেন। আগে থেকে এ সময়সূচি নির্ধারিত ছিল। ব্যক্তিগত কাজে তিনি সেখানে গেছেন।

অবিভক্ত ঢাকার সাবেক মেয়র প্রয়াত সাদেক হোসেনের বড় ছেলে প্রকৌশলী ইশরাক হোসেন। বিএনপির আন্তর্জাতিক বিষয়ক কমিটির সদস্য তিনি। সর্বশেষ ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন নির্বাচনে মেয়র পদে বিএনপির টিকিটে অংশ নেন ইশরাক।

উল্লেখ্য, সোমবার হাবিব উন নবী খান সোহেল ও এম এ কাইয়ুমের নেতৃত্বে মহানগর দক্ষিণ-উত্তরের কমিটি ভেঙে দিয়ে আমানউল্লাহ আমানের নেতৃত্বে উত্তরের ৪৭ সদস্য এবং আবদুস সালামের নেতৃত্বে দক্ষিণের ৪৯ সদস্যের নতুন আহ্বায়ক কমিটি অনুমোদন দেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। উত্তরের সদস্য সচিব হয়েছেন আমিনুল হক এবং দক্ষিণের রফিকুল আলম মজনু।

Leave A Reply

Your email address will not be published.