পূজায় নাশকতার আশঙ্কা নেই: র‌্যাব ডিজি

র‍্যাবের মহাপরিচালক (ডিজি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বলেছেন, প্রাণঘাতী করোনাভাইরাসের মধ্যেও শারদীয় দুর্গোৎসবে পূর্ণমাত্রায় নিরাপত্তা দেবে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)। নিরাপত্তা নিশ্চিতে দেশজুড়ে সার্বিক নজরদারি অব্যাহত রয়েছে। দুর্গাপূজাকে ঘিরে দেশে কোনও ধরণের নাশকতার আশঙ্কা নেই।

বৃহস্পতিবার (২২ অক্টোবর) বেলা সাড়ে ১১ টার দিকে রাজধানীর বনানীর পূজা মণ্ডপের সার্বিক নিরাপত্তা পরিস্থিতি পর্যবেক্ষণ শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এসব কথা বলেন র‍্যাব ডিজি।

র‌্যাব ডিজি বলেন, পূজাকে কেন্দ্র করে সারাদেশে পর্যাপ্ত র‌্যাব সদস্য নিয়োজিত রয়েছেন। আমরা গেলো ১৫ অক্টোবর থেকেই গোয়েন্দা তথ্য সংগ্রহসহ তৎপর রয়েছি। তবে আজ থেকে ২৮ অক্টোবর পর্যন্ত ফোর্স মোতায়েন থাকবে। র‌্যাবের বম্ব ডিসপোজাল ইউনিট, ডগ স্কোয়াড ও সুইপিং টিম সার্বক্ষণিক প্রস্তুত রয়েছে।

তিনি বলেন, গোয়েন্দা তথ্যানুযায়ী পূজায় কোনধরনের নাশকতার আশঙ্কা নেই। তবে যেকোনো পরিস্থিতির মোকাবিলার জন্য প্রস্তুত রয়েছে পুলিশের এলিট ফোর্স র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)।

তিনি আরও বলেন, ২১ অক্টোবর বোধনের মধ্য দিয়ে শুরু হওয়া শারদীয় দূর্গাপূজা ২৬ অক্টোবর বিজয়া দশমীর মধ্য দিয়ে শেষ হবে। এবার সারা বিশ্ব এক অদৃশ্য মহামারির মধ্য দিয়ে পার হচ্ছে। তাই আমরা আশা করছি, সবাই অনুষ্ঠানস্থলে স্বাস্থ্যবিধির বিষয়ে সতর্ক থাকবেন। এবার ভিন্ন প্রেক্ষাপটে সীমিত পরিসরে পূজার আয়োজন হলেও আমরা সার্বিক নিরাপত্তা নিশ্চিতে প্রস্তুত আছি, সার্বক্ষণিক পাশে রয়েছি।

র‍্যাব ডিজি বলেন, পূজাস্থলে নিয়োজিত অন্যান্য আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী এবং পূজা উদযাপন কমিটির সঙ্গে নিয়মিত যোগাযোগ রয়েছে। সকলের সঙ্গে সমন্বয় করে নিরাপত্তা ব্যবস্থা সাজানো হয়েছে, যাতে কোনধরনের অপ্রীতিকর পরিস্থিতির সৃষ্টি না হয়। যদি এমন কোনো পরিস্থিতির উদ্ভব হয় তাহলে আমরা সার্বক্ষণিক প্রস্তুত রয়েছি।

তিনি বলেন, জল-স্থল ও আকাশপথে ত্রিমাত্রিক অভিযানে সক্ষম র‍্যাব। আমরা দুর্গাপূজা উপলক্ষে এয়ার উইংও প্রস্তুত রেখেছি। দেশজুড়ে পূজামণ্ডপকে ঘিরে আমাদের পেট্রোলিং ও গোয়েন্দা নজরদারি চলমান থাকবে। মেট্রোপলিটন এলাকা ও জেলা শহরগুলোতে বাড়তি নজরদারিসহ প্রস্তুত থাকবে আমাদের কুইক রেসপন্স টিম।

আরও পড়ুন
Loading...