পরনে শাড়ি-ব্লেজার, কপালে লাল টিপ, ইটালির রাস্তায় হেঁটে বেড়াচ্ছেন বাঙালি যুবক

পরনে কালো রঙের শাড়ি, হাইনেক টিশার্টের ওপরে ব্লেজার। ট্রিম করা দাড়ি। চোখে হালফিলের রোদচশমা। কপালে লাল বড় টিপ। এক হাতে ছাতা এবং অন্য হাতে ধরা একটি ব্যাগ। ইটালির মিলানের রাস্তায় এমনই সাজপোশাকে ধরা দিলেন এক যুবক। সেই ছবি এখন নেটদুনিয়া কাঁপাচ্ছে।

একজন পুরুষ মানুষকে ভরা রাস্তায় শাড়ি পরে ঘুরতে দেখে অনেকে হতবাক হয়েছেন। কে এই যুবক, তা নিয়ে তোলপাড় শুরু হয়েছে নেটদুনিয়ায়। কেনই বা এমন বেশভূষায় মিলানে ঘুরে বেড়াচ্ছেন। যাকে ছবিতে দেখা যাচ্ছে, সেই যুবক খোদ ছবির ক্যাপশনে লিখেছেন, ‘অনুমান করুন তো বিশ্বের ফ্যাশন রাজধানীর রাস্তায় কে হাঁটছে?’

বেশ কয়েকটি সংবাদমাধ্যমের প্রতিবদেন অনুযায়ী, ভাইরাল হওয়া ওই ব্যক্তি একজন বাঙালি। কলকাতার বাসিন্দা। নাম পুষ্পক সেন। তিনি ইটালির ফ্লোরেন্সে ফ্যাশন মার্কেটিং এবং কমিউনিকেশনস নিয়ে পড়াশোনা করছেন। বছর ছাব্বিশের পুষ্পক পড়াশোনার সূত্রে ইটালিতেই রয়েছেন। এই প্রথম নয়, এর আগেও প্রায়শই শাড়ি পরতেন তিনি। কলেজজীবনেও শাড়ি পরেছেন।

দ্যবংমুন্ডা নামে ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট রয়েছে পুষ্পকের। সেই অ্যাকাউন্টেই এই ছবি পোস্ট করেছেন তিনি। পুষ্পক জানিয়েছেন, মিলানের রাস্তায় শাড়ি পরে ছবি তোলাটাই তার একমাত্র উদ্দেশ্য ছিল না। শাড়ি পরার মধ্য দিয়ে বাঙালি সংস্কৃতিতে বিশ্বের দরবারে পৌঁছে দেওয়াও তার একটা লক্ষ্য।

গত বছরের নভেম্বরেও সংবাদের শিরোনামে এসেছিলেন পুষ্পক। সেবার লিপস্টিক এবং আইলাইনার পরে ছবি পোস্ট করেছিলেন। লিপস্টিক পরার জন্য তার মাকে অপমানিত হতে হয়েছিল। সেই অপমানের জবাব দিতে পুষ্পক নিজেই লিপস্টিক লাগিয়ে আইলাইনার দিয়ে তার মায়ের অপমানকারীদের উদ্দেশে ‘দ্রুত সুস্থ হন’ বার্তা দিয়ে নজর কেড়েছিলেন। এবার মিলানের রাস্তায় শাড়ি পরে হেঁটে ফের নজর কাড়লেন পুষ্পক।

Leave A Reply

Your email address will not be published.