দেশে আসলো আরও ২০০ মেট্রিক টন তরল অক্সিজেন

ভারত থেকে আমদানি করা তরল মেডিকেল অক্সিজেনের অষ্টম চালান ‘অক্সিজেন এক্সপ্রেস’ ট্রেন সিরাজগঞ্জের বঙ্গবন্ধু সেতু পশ্চিম রেলওয়ে স্টেশনে এসে পৌঁছেছে। আবারও ১০টি কনটেইনারে আনা হয়েছে ২০০ মেট্রিক টন তরল মেডিকেল অক্সিজেন (এলএমও)। এ নিয়ে দেশে এসে পৌঁছালো আমদানিকৃত এক হাজার ছয়শত মেট্রিকটন তরল মেডিকেল অক্সিজেন।

স্টেশনটিতে পৌঁছানো তরল মেডিকেল অক্সিজেন কনটেইনারে খালাস করা হচ্ছে। খালাস করে এই অক্সিজেন নেয়া হবে ঢাকায়। রোববার (১৫ আগস্ট) সকাল সাতটার দিকে ইন্দাে-বাংলা অক্সিজেন এক্সপ্রেস ট্রেনটি বঙ্গবন্ধু সেতু পশ্চিম রেলওয়ে স্টেশনে এসে পৌঁছেছে। এরপরই শুরু হয় খালাস কার্যক্রম।

বঙ্গবন্ধু সেতু পশ্চিম রেলওয়ে স্টেশনের স্টেশন মাষ্টার ইসমাইল হোসেন আরটিভি নিউজকে জানিয়েছেন, অষ্টম দফায় করোনা মোকাবিলায় ভারত থেকে ঠিকাদারি প্রতিষ্ঠানের মাধ্যমে আমদানি করা আরও ২০০ মেট্রিক টন তরল অক্সিজেন রোববার (১৫ আগস্ট) সকাল সাতটার দিকে বঙ্গবন্ধু সেতু পশ্চিম রেলওয়ে স্টেশনে পৌঁছেছে।

এর আগে শনিবার (১৪ জুলাই) ট্রেনটি বেনাপোল পৌঁছায়। কাস্টমসের আনুষ্ঠানিকতা শেষে বিশেষ ট্রেনটি সিরাজগঞ্জের বঙ্গবন্ধু সেতু পশ্চিম রেলওয়ে স্টেশনের উদ্দেশে ছেড়ে আসে। এখানে অক্সিজেন নামিয়ে ট্রেনটি এ পথ দিয়েই আবারও ভারতে ফিরে যাবে।

এর আগে ২০০ মেট্রিক টন করে তরল মেডিকেল অক্সিজেন (এলএমও) নিয়ে ইন্দো-বাংলা অক্সিজেন এক্সপ্রেসের সাতটি চালান বঙ্গবন্ধু সেতু পশ্চিম রেলওয়ে স্টেশনে এসে পৌঁছে।

এখান থেকে খালাস করে সড়কপথে ঢাকায় নেয়া হয় তরল মেডিকেল অক্সিজেন। ঠিকাদারি প্রতিষ্ঠান লিন্ডে বাংলাদেশ সরকারি সহায়তায় করোনা মোকাবিলায় ভারত থেকে এই অক্সিজেন আমদানি করছে।

Leave A Reply

Your email address will not be published.