দুই সপ্তাহের মধ্যে দেশের ২১টি কেন্দ্রে শিক্ষার্থীদের টিকা দেওয়া হবে: স্বাস্থ্যমন্ত্রী

দেশের ২১টি কেন্দ্রে আগামী দুই সপ্তাহের মধ্যে শিক্ষার্থীদের টিকা দেওয়া হবে। বৃহস্পতিবার দুপুরে জেলা সদরের কর্নেল মালেক মেডিকেল কলেজ হাসপাতালে ১২ থেকে ১৭ বছর বয়সী স্কুলশিক্ষার্থীদের পরীক্ষামূলক টিকাদান কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধনকালে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক এ কথা বলেন ।

মানিকগঞ্জ বালক উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির ছাত্র আদনান আজাদ নামে এক শিক্ষার্থীকে ফাইজারের টিকা দেওয়ার মাধ্যমে এ টিকা কার্যক্রম শুরু হয়।

টিকা কার্যক্রম উদ্বোধন শেষে স্বাস্থ্যমন্ত্রী  বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্দেশনা দিয়েছিলেন শিশুদের টিকা দিতে হবে। সেই লক্ষ্যে আজ থেকে আমরা টিকা কার্যক্রম শুরু করেছি। মানিকগঞ্জের ১২০ জন শিক্ষার্থীকে টিকা প্রয়োগের মধ্য দিয়ে এই পরীক্ষামূলক কার্যক্রম শুরু হলো।

তিনি আরো বলেন, টিকা গ্রহণকারী শিক্ষার্থীদের এক সপ্তাহ পর্যবেক্ষণে রাখা হবে। আগামী দুই সপ্তাহের মধ্যে দেশের ২১টি কেন্দ্রে শিক্ষার্থীদের টিকা দেওয়া হবে।

সিভিল সার্জন (ভারপ্রাপ্ত) লুৎফর রহমান জানান, মানিকগঞ্জ সদর উপজেলার ৪টি বিদ্যালয়ের ১২০ জন শিক্ষার্থীকে পরীক্ষামূলকভাবে এ টিকা প্রদান করা হয়। চারটি বিদ্যালয়ের মধ্যে মানিকগঞ্জ সরকারি উচ্চ বিদ্যালয় ও এসকে সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের ১০০ জন ও আলহ্বাজ জাহিদ মালেক উচ্চ বিদ্যালয় এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান উচ্চ বিদ্যালয়ের ২০ জন।

Leave A Reply

Your email address will not be published.