দাম কমলো ডিম ও মুরগির

রাজধানীর কাঁচাবাজারে বিভিন্ন ধরনের সবজির দাম কমতে শুরু করেছে। কেজি প্রতি ১০ থেকে ২০ টাকা করে দাম কমেছে সবজির। একই সঙ্গে ডিম ও মুরগির দামও কমেছে। ডিমের দাম কমে ডজন প্রতি ৯০ থেকে ৯৫ টাকা এবং ব্রয়লার মুরগি দাম কমে ১২০ থেকে ১৩০ টাকা কেজি বিক্রি হচ্ছে।

শনিবার (৩১ জুলাই) রাজধানীর মিরপুর-১, কল্যাণপুর, তালতলা, শুক্রবাদ, কলাবাগান, ফকিরাপুল, যাত্রাবাড়ী ও কারওয়ান বাজার ঘুরে জানা গেছে এসব তথ্য। শুক্রবাদ বাজার ঘুরে দেখা গেছে, করলা এখন ৫০ থেকে ৬০ টাকা কেজি বিক্রি হচ্ছে। কয়েকদিন আগেও ৮০ টাকা কেজি বিক্রি হতো করলা। সেই সঙ্গে দাম কমে কাঁকরোল ৩০ টাকা, পেঁপে ৩০ টাকা, পটোল ৪০ টাকা, ঝিঙে ৫০ কেজি বিক্রি হচ্ছে।

বাজার করতে আসা বেসরকারি চাকরিজীবী সোলাইমান সজীব আরটিভি নিউজকে জানান, সবজির দাম আগের থেকে তুলনামূলক কিছুটা কমেছে। বাজারে ডিম ও মুরগির দামও অনেকটাই কমেছে। যাত্রাবাড়ী বাজারে ব্যবসায়ীদের ৩২ টাকা হালি ডিম বিক্রি করতে দেখা গেছে। তবে ডজন হিসেবে কিনলে ৯০ থেকে ৯৫ টাকা দাম রাখা হচ্ছে। অথচ ঈদের আগেই ১০০ থেকে ১০৫ টাকা ডজন হিসেবে বিক্রি করা হয়েছে বলে জানান ব্যবসায়ীরা।

এদিকে ব্রয়লার মুরগি বিক্রি হচ্ছে প্রতি কেজি ১২০ থেকে ১৩০ টাকা করে। ঈদের আগেই এসব মুরগি বিক্রি হতো ১৪০ থেকে ১৫০ টাকা কেজি। এছাড়া ২৩০ থকে ২৫০ টাকা কেজি বিক্রি হওয়া সোনালিকা (কক) মুরগির দাম কমে বর্তমানে বিক্রি হচ্ছে ২১০ থেকে ২২৫ টাকা কেজি।

Leave A Reply

Your email address will not be published.