ঢাকার সঙ্গে ট্রেন-বাস যোগাযোগ বন্ধ, বিমান চালু

করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে ঢাকার সঙ্গে সারাদেশে ট্রেন ও বাস যোগাযোগ বন্ধ করা হয়েছে। এখন ঢাকার সঙ্গে একমাত্র যোগাযোগের মাধ্যম হিসেবে বিমান চলবে বলে জানিয়েছে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)।

বেবিচক চেয়ারম্যান এম মফিদুর রহমান বলেন, ঢাকার সঙ্গে সারাদেশের ফ্লাইট বন্ধের এখনও কোনো সিদ্ধান্ত নেওয়া হয়নি। আমরা আরেকটু সময় নেবো।

করোনাভাইরাস সংক্রমণরোধে বিমান চলাচল অব্যাহত রাখা হলেও সাবধানতা অবলম্বন করা হচ্ছে। বিমানবন্দরগুলোতে সর্বোচ্চ স্বাস্থ্যবিধি মেনে চলছি। কোনো অসুস্থ যাত্রীকে ফ্লাইটে চলাচলের অনুমতি দেওয়া হচ্ছে না বলে জানান এম মফিদুর রহমান।

তিনি বলেন, প্রবাসী কর্মীদের বিদেশে কর্মস্থলে যোগ দেওয়ার বিষয় রয়েছে। এখন সব দিক বন্ধ করে দিলে তারা সমস্যায় পড়বেন। তাই আপাতত এই একটি পথ তাদের জন্য খোলা রাখা হয়েছে।

প্রসঙ্গত, করোনাভাইরাস সংক্রমণরোধে গতকাল সোমবার (২১ জুন) ঢাকার আশেপাশে ৭টি জেলার সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন করা হয়েছিল। এবার ঢাকার সঙ্গে বাসের পাশপাশি ট্রেন যোগাযোগ বন্ধ রাখা হয়েছে।

করোনাভাইরাস প্রতিরোধে গত ৫ এপ্রিল থেকে যাত্রীবাহী ট্রেন চলাচল বন্ধ করে দেওয়া হয়েছিল। ওই সময় সরকার বিধিনিষেধ আরোপ করলে যাত্রীবাহী ট্রেন চলাচল বন্ধ করে দেওয়া হয়। পরে ট্রেনের মোট আসনের ৫০ শতাংশ যাত্রী খালি রেখে ২৪ মে ট্রেন চলাচল শুরু হয়। কিন্তু আজ মঙ্গলবার (২২ জুন) থেকে ট্রেন চলাচল বন্ধ ঘোষণা করা হয়েছে।

Leave A Reply

Your email address will not be published.