ডেঙ্গু রোগী কম থাকলে কাউন্সিলরকে পুরস্কৃত করা হবে : ডিএনসিসি মেয়র

যে ওয়ার্ডে ডেঙ্গু রোগী সবচেয়ে কম থাকবে, সেই ওয়ার্ডের কাউন্সিলরকে পুরস্কৃত করা হবে বলে ঘোষণা দিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম। পাশাপাশি লার্ভা থাকা বিভিন্ন স্থাপনার ছবি যে স্বেচ্ছাসেবক সব থেকে বেশি তুলে দেবেন তাকেও পুরস্কৃত করা হবে।

বুধবার (২৮ জুলাই) রাজধানীর মোহাম্মদপুরে মশক নিধন অভিযানে এ কথা জানান ডিএনসিসি মেয়র আতিকুল ইসলাম।

আতিক বলেন, যে ওয়ার্ডে ডেঙ্গু রোগী সব থেকে কম থাকবে সেই কাউন্সিলরকে আমরা পুরস্কৃত করব। আমাদের ৭২০ জনের মতো স্বেচ্ছাসেবী আছেন। তারা বিভিন্ন স্থাপনায় গিয়ে ছবি তুলবেন। এভাবে যে স্বেচ্ছাসেবক এমন ছবি সব থেকে বেশি দিতে পারবেন যেখানে লার্ভা আছে, সেই স্বেচ্ছাসেবককেও আমরা পুরস্কৃত করব। বিশেষ করে কোনো নির্মাণাধীন ভবনে এডিস মশার লার্ভা পাওয়া গেলে কোনো ছাড় দেওয়া হবে না। সেখানে জরিমানা করা হবে, প্রয়োজনে জেল দেওয়া হবে।

প্রতি শনিবার সকাল ১০টায় ১০ মিনিটের জন্য পরিষ্কার-পরিচ্ছন্ন কার্যক্রমের ঘোষণাও দেন আতিক। তিনি বলেন, আমরা একটা নতুন ক্যাম্পেইন করতে যাচ্ছি। এই ক্যাম্পেইনে প্রতি শনিবার সকাল ১০টায় ১০ মিনিটের জন্য নগরবাসী নিজ নিজ বাসাবাড়ি এবং এর আশপাশের এলাকা পরিষ্কার করবেন।

এ সময় অভিনেতা মোশাররফ করিম বলেন, শহরটা শুধু আতিক ভাইয়ের একার না। আমাদের সবার। আমরা ‘আমি’ থেকে ‘আমরা’ হতে চাই। আমরা এমনিতেই করোনার ঝামেলায় আছি। তার মধ্যে এই অভিযান আমাদের সবার নিরাপত্তার জন্যই। আমরা যাতে সুস্থ থাকি তার জন্যই এই প্রচারণা। এই শহরের ভালোর জন্য।

অভিযানে ডিএনসিসির প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল জবাইদুর রহমান, প্রধান নির্বাহী কর্মকর্তা সেলিম রেজাসহ সিটি করপোরেশনের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। অভিযানে সাংবাদিকদের ব্রিফিং শেষে মেয়র আতিকের নেতৃত্বে এক মোটর শোভাযাত্রা বের করা হয়।

Leave A Reply

Your email address will not be published.