ডিজিটাল হাটে ঘরে বসেই কেনাকাটা করার আহ্বান আইসিটি প্রতিমন্ত্রীর

ঘরে বসেই নিরাপদে ডিজিটাল হাটে পশু কেনাকাটা করার আহ্বান জানিয়েছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। তিনি বলেছেন, করোনা সংক্রমণ যেন ছড়িয়ে পড়তে না পারে সেজন্য অধিক জনসমাগম এড়িয়ে চলুন। ঘরে বসে নিরাপদে কেনাকাটা করুন। আমরা ডিজিটাল হাটের মাধ্যমে সেই সুযোগ করে দিয়েছি।

মঙ্গলবার সারাদেশে ২৪১টি ডিজিটাল পশুর হাট উদ্বোধন অনুষ্ঠানে ভার্চুয়ালি যুক্ত হয়ে প্রতিমন্ত্রী এ কথা বলেন।

ডিজিটাল হাটকে নিরাপদ, সাশ্রয়ী ও পরিবেশবান্ধব বলে অভিহিত করে প্রতিমন্ত্রী বলেন, আজ দেশে ২৪১টি ডিজিটাল হাট উদ্বোধন করা হয়েছে। এতো হাট থাকতে আমরা কেন শারীরিকভাবে হাটে গিয়ে নিজেকে স্বাস্থ্য ঝুঁকির মধ্যে ফেলবো? ঘরে বসে কোরবানি পশু কেনার সব আয়োজন বা ব্যবস্থা আমরা করে দিয়েছি। আপনারা ঘরে বসে কেনাকাটা করুন নিরাপদে থাকুন।

তিনি জানান, আমরা একটি সেন্ট্রাল প্ল্যাটফর্ম বা ডিজিটাল হাটের উদ্বোধন করলাম। যে হাটের নাম  www.digitalhaat.net। এই হাটের মধ্যে দেশের ২৪১টি ডিজিটাল হাটের তথ্য সন্নিবেশ করা আছে। হাটের এই ওয়েবসাইট ভেরিফায়েড। এই হাটে ঢুকলে সারাদেশের (বিভিন্ন জেলা, উপজেলার হাটও) হাটের তথ্য (লিংক) পাওয়া যাবে।

ডিজিটাল হাটের উদ্বোধন শেষে আইসিটি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক কোরবানির জন্য একটি গরু কেনেন। ওই গরুটি তিনি মানবসেবা নামের একটি প্রতিষ্ঠানে দান করে দেন।

Leave A Reply

Your email address will not be published.