টেকনাফ-সেন্টমার্টিন নৌপথে পর্যটকবাহী জাহাজ চলাচল বন্ধ

দেশে করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় কক্সবাজারের টেকনাফ-সেন্টমার্টিন নৌপথে আজ বৃহস্পতিবার থেকে পর্যটকবাহী জাহাজ চলাচল বন্ধ রাখার নির্দেশ দেয়া হয়েছে। বুধবার রাতে টেকনাফের ইউএনও পারভেজ চৌধুরী তথ্যটি নিশ্চিত করে বলেন, করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। এই নৌপথে ১৫ এপ্রিল পর্যন্ত যাত্রীবাহী জাহাজ চলাচলের অনুমতি ছিল।

তিনি জানান, বৃহস্পতিবার সকাল থেকে ওই নৌরুটে সব পর্যটকবাহী জাহাজ চলাচল বন্ধ রাখার নির্দেশ দিয়েছে জেলা প্রশাসন। তবে অভ্যন্তরীণ নৌপথে যাত্রী পরিবহনে নিয়োজিত নৌযান চলাচল স্বাভাবিক থাকবে। অন্যদিকে স্বাস্থ্যবিধি মেনে যাত্রী পরিবহনের জন্য নৌযানগুলোকে নির্দেশ দেয়া হয়। বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ) সূত্র জানায়, গত বছরের ১২ নভেম্বর থেকে এ নৌপথে পর্যটক পরিবহনের জন্য বিভিন্ন মেয়াদে ৮টি জাহাজকে অনুমোদন দেয়া হয়েছিল। জাহাজগুলো হলো গ্রিন লাইন-১, বে ক্রুজ, এমভি পারিজাত, এমভি আটলান্টিক ক্রুজ, এমভি ফারহান-১, কেয়ারি সিন্দাবাদ, কেয়ারি ক্রুজ অ্যান্ড ডাইন ও এমভি শহীদ সালাম।

এই বিষয়ে টেকনাফের ইউএনও মো. পারভেজ চৌধুরী বলেন, ‌বৃহস্পতিবার সকাল থেকে এই নৌপথে পর্যটকবাহী জাহাজ চলাচল বন্ধের নির্দেশ কেউ অমান্য করলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

আরও পড়ুন
Loading...