টাইমস স্কয়ারের আইকনিক বিলবোর্ডে দেখা যাবে বঙ্গবন্ধুকে

বাঙালির অবিসংবাদিত নেতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন ও কর্ম দেখা যাবে যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কের ম্যানহাটনের টাইমস স্কয়ারের আইকনিক বিলবোর্ডে।

বিশ্ব দরবারে বঙ্গবন্ধুকে তুলে ধরার বিশেষ এই উদ্যোগটি নিয়েছে নিউ ইয়র্কভিত্তিক বিজ্ঞাপনী সংস্থা এনওয়াই ড্রিমস প্রোডাকশন। উদ্যোক্তারা জানিয়েছেন, এদিন ২৪ ঘণ্টার মধ্যে বিরতি দিয়ে তিন ঘণ্টা দেখানো হবে জাতির পিতার আন্দোলন-সংগ্রামের নানা দিক।

নিউ ইয়র্কের আলো ঝলমলে টাইমস স্কয়ার গোটা দুনিয়ার মানুষের কাছে বিশেষভাবে পরিচিত। সেখানকান ওয়ান টাইমস স্কয়ারের পরিচিতির কারণ এই ভবনের সঙ্গে যুক্ত বিলবোর্টটির ওপর থেকেই ইংরেজি বর্ষবরণের বলড্রপ অনুষ্ঠিত হয়। এবার আইকনিক এই বিলবোর্ডটিতেই দেখা যাবে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কর্মময় জীবন।

এনওয়াই ড্রিমস প্রোডাকশন-এর সিইও ফাহিম ফিরোজ জানিয়েছেন, ১৫ আগস্ট মধ্যরাত থেকে এই প্রদর্শনী শুরু হবে। তার জন্য প্রয়োজনীয় প্রস্তুতি শেষ করা হয়েছে। পুরো বিলবোর্ডজুড়ে দেখা যাবে জাতির পিতার ছবি। তিনি জানান, ২৪ ঘণ্টায় প্রতি ২ মিনিটে ১৫ সেকেণ্ড করে পুরো বিলবোর্ডজুড়ে এই প্রদর্শনী চলবে, যার দৈর্ঘ্য হবে ৭২০ বারে মোট তিন ঘণ্টা। প্রদর্শনীতে প্রাধান্য পাবে বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ মার্চের ভাষণের অংশবিশেষসহ স্মরণীয় কিছু ছবি ও ক্যাপশন।

প্রতিদিন বিভিন্ন দেশের লাখো মানুষ জড়ো হয় টাইমস স্কয়ারে। ১৫ আগস্ট জাতির পিতার শাহাদাৎবার্ষিকীর দিনটিতে বিশ্ববাসীর সামনে তাঁর আত্মত্যাগ, বীরত্বগাঁথা তুলে ধরা হবে।

এই উদ্যোগের প্রশংসা করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। এক ভিডিওবার্তায় তিনি বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে বিশ্ব দরকারে তুলে ধরার এটি একটি চমৎকার প্রয়াস। এতে করে প্রবাসে বেড়ে ওঠা পরবর্তী প্রজন্ম বঙ্গবন্ধু সম্পর্কে জানতে পারবে। সেই সঙ্গে পৃথিবীর মানুষ আরও জানবে জাতির পিতা সম্পর্কে।

১৫ আগস্ট ওয়ান টাইমস স্কয়ারের চত্বরজুড়েও ভাবগম্ভীর পরিবেশে থাকবে নানা আয়োজন। প্রবাসী বাংলাদেশিদেরকে স্বপরিবারে সেখানে গিয়ে জাতির পিতার প্রতি শ্রদ্ধা জানাতে অনুরোধ করেছেন উদ্যোক্তারা। সেই সঙ্গে, বিলবোর্ডের সামনের প্রাঙ্গণে, রবিবার বিকেলে, বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের সদস্যদের জন্য দোয়া ও মোনাজাতেরও আয়োজন করা হয়েছে।

Leave A Reply

Your email address will not be published.