জিম্বাবুয়ের সফরের জন্য দেশ ছেড়েছে বাংলাদেশ দল

দীর্ঘ ৮ বছর পর আবারও জিম্বাবুয়ে সফর করছে বাংলাদেশ। পূর্ণাঙ্গ এই সফরে খেলবে একটি টেস্ট, ৩টি ওয়ানডে ও ৩টি টি-টোয়েন্টি ম্যাচ। লম্বা এই সফরকে সামনে রেখে মঙ্গলবার (২৯ জুন) ভোরে দেশ ছেড়েছে টাইগাররা। ভোর ৪টায় কাতার এয়ারওয়েজের একটি বিমানে করে হারারের উদ্দেশ্যে রওয়ানা করেছে। তার আগে অবশ্য কাতারের দোহায় যাত্রা বিরতি করবে। এখানেই যোগ দেবেন টাইগারদের নতুন স্পিন কোচ রঙ্গনা হেরাথ আর জিম্বাবুয়েতে যোগ দেবেন ব্যাটিং কোচ অ্যাশওয়েল প্রিন্স।

দলের সঙ্গে সাকিব আল হাসান যোগ দেবেন জিম্বাবুয়েতে। তিনি বর্তমানে রয়েছেন পরিবারের সঙ্গে যুক্তরাষ্ট্রে। আগামী ৭ জুলাই থেকে শুরু হবে একমাত্র টেস্ট ম্যাচটি। তার আগে অবশ্য দুই দিনের একটি প্রস্তুতি ম্যাচ রয়েছে। ১৬ জুলাই শুরু হবে ওয়ানডে সিরিজ। বিশ্বকাপ সুপার লিগে ম্যাচ তিনটি খেলার আগে ১৪ জুলাই ৫০ ওভারের প্রস্তুতি ম্যাচে অংশ নেবে বাংলাদেশ।

২৩ জুলাই থেকে শুরু হবে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচ। বাকি দুই ম্যাচ ২৫ ও ২৭ জুলাই। সবগুলো ম্যাচই হবে হারারে স্পোর্টস ক্লাব মাঠে। টেস্ট দল: মুমিনুল হক (অধিনায়ক), তামিম ইকবাল, সাদমান ইসলাম, সাইফ হাসান, নাজমুল হোসেন, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, লিটন দাস, ইয়াসির আলী, নুরুল হাসান, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, নাঈম হাসান, আবু জায়েদ চৌধুরী, তাসকিন আহমেদ, ইবাদত হোসেন, শরিফুল ইসলাম।

ওয়ানডে দল: তামিম ইকবাল (অধিনায়ক), মোহাম্মদ নাঈম, লিটন দাস, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ, মোসাদ্দেক হোসেন, মোহাম্মদ মিঠুন, আফিফ হোসেন, নুরুল হাসান, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, সাইফ উদ্দিন, মোস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, রুবেল হোসেন, শরিফুল ইসলাম।

টি–টোয়েন্টি দল: মাহমুদউল্লাহ (অধিনায়ক), তামিম ইকবাল, মোহাম্মদ নাঈম, লিটন দাস, সাকিব আল হাসান, সৌম্য সরকার, আফিফ হোসেন, শামীম হোসেন, নুরুল হাসান, নাসুম আহমেদ, শেখ মেহেদী হাসান, আমিনুল ইসলাম, সাইফ উদ্দিন, মোস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম।

Leave A Reply

Your email address will not be published.