জাতীয় ঈদগাহে এবারো হচ্ছে না ঈদের জামাত

মহামারি করোনাভাইরাস (কোভিড-১৯) সংক্রমণ পরিস্থিতিতে এবারো জাতীয় ঈদগাহে ঈদুল আজহার জামাত হচ্ছে না। ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশেনের (ডিএসসিসি) জনসংযোগ কর্মকর্তা আবু নাছের বুধবার এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, জাতীয় ঈদগাহে ঈদের নামাজ আয়োজন করতে দীর্ঘ প্রস্তুতি নিতে হয়, তাই সাময়িক লকডাউন শিথিলের পর এ স্বল্প সময়ে সেই আয়োজন করা সম্ভব নয়। একই সঙ্গে স্বাস্থ্যবিধির দিকে নজর দিয়ে ব্যাপক জনসমাগম এড়াতে এ বছর জাতীয় ঈদগাহে ঈদের জামাতের আয়োজন না করে মসজিদে আয়োজনের পক্ষে সিটি কর্পোরেশন।

এদিকে জাতীয় ঈদগাহে ঈদের নামাজ অনুষ্ঠিত না হওয়ার বিষয়ে সরাসরি কোনও বক্তব্য দেননি ডিএসসিসি মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস। তবে তিনি স্বাস্থ্যবিধি মেনে গতবারের মতো ঈদুল আজহার নামাজ মসজিদে আয়োজন ও আদায়ের অনুরোধ জানিয়েছেন। সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়ের সময় তিনি এ অনুরোধ জানান।

ডিএসসিসি সূত্রে জানা গেছে, গতবারের মতো এবারো ঈদ জামাত মসজিদের ভেতরে অনুষ্ঠিত হলে ব্যাপক জনসমাগম হবে না। এছাড়া এ স্বল্প সময়ে জাতীয় ঈদগাহে ব্যাপক পরিসরে স্বাস্থ্যবিধি মানানো নিশ্চিত করা সম্ভব নয়। তাই এবার মসজিদের ভেতরেই ঈদের নামাজের আয়োজনের পক্ষে তারা।

Leave A Reply

Your email address will not be published.