জনগণের সাহায্য ছাড়া ডেঙ্গু নির্মূল করা সম্ভব নয়: মেয়র আতিক

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম বলেছেন, জনগণের সাহায্য ছাড়া ডেঙ্গু নির্মূল করা সম্ভব নয়। এজন্য সবাইকে এগিয়ে আসতে হবে।

সোমবার মিরপুর শাহ আলী মাজারের প্রধান ফটকের সামনে মশক নিধনে চিরুনি অভিযান ও জন-সচেতনতামূলক কার্যক্রম সরেজমিনে পরিদর্শনকালে মেয়র একথা বলেন।

মেয়র বলেন, বিভিন্ন দেশের মতো আমাদের দেশেও হানা দিয়েছে ডেঙ্গু। এই ডেঙ্গুর জন্য বিভিন্ন এলাকায় যাচ্ছি এবং সেই এলাকার এমপিদের সম্পৃক্ত করছি। আমাদের সামাজিকভাবে রুখে দাঁড়াতে হবে। সুস্থতার জন্য সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে।

তিনি বলেন, ডেঙ্গু নিয়ন্ত্রণ করার জন্য প্রত্যেককে এগিয়ে আসতে হবে। সিটি কর্পোরেশনের পক্ষ থেকে সাধ্যমত চেষ্টা করছি। কিন্তু কোন বাড়ির ছাদে যাওয়ার অধিকার আমাদের নেই, কোন বাড়ির ব্যালকনিতে যাওয়ার অধিকার নেই। এজন্য প্রয়োজন সবার অংশগ্রহণ।

তিনি বলেন, ডেঙ্গুজ্বরে অনেকে হাসপাতালে ভর্তি আছেন, ওনারা আমাদের ঠিকানা দিচ্ছেন না, ওনারা ভয় পাচ্ছেন ঠিকানা দিলে ওনাদের বাড়িতে গিয়ে ফাইন করব। আমরা ফাইন করব না, আপনি ঠিকানা দিলে আপনার বাড়ির আশে পাশে গিয়ে স্প্রে করব, লার্ভিসাইড করব।

এসময় উপস্থিত ছিলেন- স্থানীয় এমপি আগা খান মিন্টু, ডিএনসিসির প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল জোবায়দুর রহমান, কাউন্সিলর মোস্তফা জামাল প্রমুখ।

Leave A Reply

Your email address will not be published.