ছয় জিবি র‌্যাম থাকতে পারে নতুন আইফোনে

চলতি বছর চারটি নতুন আইফোন বাজারে আনতে পারে অ্যাপল। এর মধ্যে হাই-এন্ড দু’টি মডেলে ছয় গিগাবাইট র‌্যাম রাখতে পারে প্রতিষ্ঠানটি। অন্য দু’টি মডেলে থাকতে পারে চার গিগাবাইট র‌্যাম। বিশ্লেষণা প্রতিষ্ঠান ইউবিএস-এর বিশ্লেষক তিমোথি আর্চুরি এবং মুনজাল শাহ’র প্রতিবেদনে নতুন চার আইফোনের র‌্যামের পাশাপাশি ক্যামেরার তথ্যও জানানো হয়েছে।

বিশ্লেষকদের অনুমান ৫.৪ ইঞ্চি আইফোনে ডুয়াল ক্যামেরার সঙ্গে থাকবে চার গিগাবাইট র‌্যাম। আর ৬ ইঞ্চির লো-এন্ড আইফোনেও থাকবে ডুয়াল ক্যামেরা এবং চার গিগাবাইট র‌্যাম। অন্যদিকে ৬ ইঞ্চি হাই-এন্ড আইফোনে রাখা হতে পারে ছয় গিগাবাইট র‌্যামের সঙ্গে ট্রিপল ক্যামেরা। এর মধ্যে একটি ৩ডি সেন্সিং ক্যামেরা লেন্স রাখতে পারে অ্যাপল।

৬.৭ ইঞ্চি আইফোন মডেলেও দেখা যেতে পারে একই কনফিগারেশন– খবর আইএএনএস-এর। এ বছরই অপেক্ষাকৃত সস্তা আইফোন এসই ২ আনারও পরিকল্পনা করছে অ্যাপল। ফেব্রুয়ারিতে এই আইফোনের উৎপাদন শুরু করতে পারে প্রতিষ্ঠানটি। আইফোন ১১-এর এ১৩ চিপ ব্যবহার করা হতে পারে আইফোন এসই ২-তে। ডিভাইসটিতে রাখা হতে পারে তিন গিগাবাইট র‌্যাম। ৩৯৯ মার্কিন ডলার থেকে এর বাজার মূল্য শুরু হবে বলে ধারণা করা হচ্ছে।

আরও পড়ুন
Loading...