চেন্নাইকে হারিয়ে শীর্ষে দিল্লি

শিখর ধাওয়ানের ঝড়ো সেঞ্চুরি ও শেষ ওভারে অক্ষর প্যাটেলের তিন ছক্কায় ভর করে দারুণ জয় তুলে নিয়েছে দিল্লি ক্যাপিটালস। আইপিএলের ৩৪তম ম্যাচে চেন্নাই সুপার কিংসকে ৫ উইকেটে হারিয়ে আসরটির শীর্ষেও উঠে এসেছে শ্রেয়াস আইয়ারের নেতৃত্বে দলটি।

শনিবার শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে প্রথমে ব্যাট করা চেন্নাই ৪ উইকেট হারিয়ে ১৭৯ রান করে। জবাবে ইনিংসের এক বল বাকি থাকতে ৫ উইকেট হারিয়ে ১৮৫ করে জয়ের বন্দরে পৌঁছে যায় দিল্লি।

১৮০ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুটা অবশ্য ভালো হয়নি দিল্লির। দলীয় শূন্য রানেই ওপেনার পৃথ্বী শ বিদায় নেন। তিন নাম্বারে নামা আজিঙ্কে রাহানেও (৮) নিজের নামের প্রতি সুবিচার করতে পারেননি। তবে অন্যদের আসা-যাওয়ার মিছিলে ব্যতিক্রম ছিলেন ধাওয়ান। তুলে নেন ঝড়ো সেঞ্চুরি। শেষ পর্যন্ত ৫৮ বলে ১৪টি চার ও এক ছক্কায় ১০১ রানে অপরাজিত থেকেই মাঠ ছাড়েন এই বাঁহাতি।

রোমাঞ্চ অবশ্য শেষ ওভার পর্যন্ত গড়ায়। কিন্তু চেন্নাই বোলার রবীন্দ্র জাদেজাকে শেষ ওভারে ৩ ছক্কা হাঁকিয়ে জয় নিশ্চিত করেন অক্ষর। তিনি মাত্র ৫ বলে ২১ রানের অবিশ্বাস্য ইনিংস খেলেন। এছাড়া ১৪ বলে ২৪ করেন মার্কাস স্টোইনিস।

চেন্নাই বোলারদের মধ্যে সর্বোচ্চ দুটি উইকেট নেন দীপক চাহার। একটি করে উইকেট নেন স্যাম কারেন, শার্দুল ঠাকুর ও ডোয়েন ব্রাভো।

টস জিতে এর আগে প্রথমে ব্যাট করতে নেমে ফাফ ডু প্লেসিস, শেন ওয়াটসন, আম্বাতি রায়দু ও জাদেজার ব্যাটে ভালো সংগ্রহ পায় চেন্নাই। তবে ডু প্লেসিস ছাড়া আর কেউই ফিফটির দেখা পাননি। তিনি ৪৭ বলে ৬টি চার ও ২টি ছক্কায় ৫৮ রান করে কাগিসো রাবাদার বলে বিদায় নেন। এছাড়া ওয়াটসন ৩৬, রায়দু অপরাজিত ৪৫ ও জাদেজা অপরাজিত ১৩ বলে ৩৩ রান করেন।

দিল্লি বোলারদের মধ্যে আনরিখ নরকিয়া দুটি উইকেট পান। রাবাদা ও তুষার দেশপান্ডে ১টি করে উইকেট দখল করেন।

আইপিএল ক্যারিয়ারে প্রথম সেঞ্চুরির সুবাদে ম্যাচ সেরা হন ধাওয়ান।

আরও পড়ুন
Loading...