চট্টগ্রাম ও সাতক্ষীরা মেডিকেলের ১৪০ চিকিৎসক বদলি

প্রাণঘাতী করোনাভাইরাস ঠেকাতে লকডাউনের মধ্যেই চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের ও সাতক্ষীরা মেডিকেল কলেজের মোট ১৪০ জন চিকিৎসককে একযোগে বদলি করা হয়েছে। এরমধ্যে চট্টগ্রাম মেডিকেলের ১১৪ জন ও সাতক্ষীরা মেডিকেল কলেজের ২৬ জন চিকিৎসক।

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগের উপ-সচিব জাকিয়া পারভীনের স্বাক্ষরিত প্রজ্ঞাপনে, ‘কোভিড-১৯ অতিমারী মোকাবিলা এবং জনসেবা নিশ্চিত করার লক্ষ্যে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত’ বিসিএস স্বাস্থ্য ক্যাডারের এই কর্মকর্তাদের সংযুক্তিতে পদায়ন করার কথা বলা হয়েছে। বুধবারের মধ্যে বদলি হওয়া চিকিৎসকদের নতুন কর্মস্থলে যোগ দেয়ার নির্দেশ দিয়ে প্রজ্ঞাপনে বলা হয়েছে, সেখানে তারা কোভিড ইউনিটে দায়িত্ব পালন করবেন।

চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এস এম হুমায়ুন কবির গণমাধ্যমকে বলেন, হাসপতালের ১১৪ জন চিকিৎসককে বদলির আদেশ দেয়া হয়েছে। তাদের মধ্যে কোভিড ওয়ার্ডে কর্মরত চিকিৎসকরাও আছেন। তাততে চিকিৎসা সেবা কিছুটা ব্যাহত হতে পারে।

তিনি বলেন, সারাদেশেই চিকিৎসকদের বদলি করা হয়েছে। সে হিসেবে চট্টগ্রামেও হয়েছে। তবে আমাদের এখনও রিপ্লেসমেন্ট দেয়া হয়নি। বদলির বিষয়ে আমি সচিব মহোদয়ের সাথে কথা বলেছি।

এদিকে, সাতক্ষীরা মেডিক্যাল কলেজের ২৬ জন চিকিৎসককে একযোগে বদলি করা হয়েছে। এদের মধ্যে ১০ জনকে যশোর জেলা হাসপাতালে ও ১৬ জনকে সাতক্ষীরা সদর হাসপাতালে পদায়ন করা হয়েছে।

পদায়নকৃতদের বুধবারের (৭ জুলাই) মধ্যে নতুন কর্মস্থলে যোগদান করতে বলা হয়েছে। অন্যথায় বৃহস্পতিবার (৮ জুলাই) পূর্বাহ্নে তারা বর্তমান কর্মস্থল থেকে তাৎক্ষণিক অবমুক্ত হিসেবে গণ্য হবে।

সোমবার (৫ জুলাই) স্বাস্থ্য মন্ত্রণালয়ের উপ-সচিব জাকিয়া পারভীন স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে বিষয়টি জানানো হয়।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, পরবর্তীসময়ে নির্দেশ না দেয়া পর্যন্ত এ আদেশ বলবৎ থাকবে। বর্ণিত চিকিৎসকরা করোনা ইউনিটে দায়িত্ব পালন করবেন।

Leave A Reply

Your email address will not be published.