গ্রেড অনুযায়ী বিমান কর্মকর্তা ও কর্মচারীদের বেতন কাটা হয়েছে: পর্যটন প্রতিমন্ত্রী

মহামারি করোনাভাইরাস পরিস্থিতিতে গ্রেড অনুযায়ী বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের কর্মকর্তা ও কর্মচারীদের বেতন কাটা হয়েছে বলে জানিয়েছেন বেসামরিক বিমান ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলী। মঙ্গলবার জাতীয় সংসদের প্রশ্নোত্তরে লক্ষ্মীপুর-১ আসনের সরকার দলীয় এমপি আনোয়ার হোসেন খানের প্রশ্নের জবাবে প্রতিমন্ত্রী মাহবুব আলী এ তথ্য জানান।

মাহবুব আলী জানান, ২০২০ সালের এপ্রিল মাস থেকে পাইলট ছাড়া প্লে গ্রুপ অনুযায়ী ১০ শতাংশ থেকে ২৫ শতাংশ হারে বেতন কাটা হচ্ছে। পরে তা কমিয়ে গত মার্চ থেকে ১০ থেকে ১৫ শতাংশ হারে কর্তন অব্যাহত রয়েছে।

তিনি জানান, বিমানের উড্ডয়ন ঘণ্টা এবং গ্রেড অনুযায়ী ২০২০ সালের এপ্রিল থেকে পাইলটদের মোট বেতন ২৫ থেকে ৫০ শতাংশ কমানো হয়েছে। সর্বশেষ গত মার্চ থেকে তা কমিয়ে ১৫ থেকে ৪০ শতাংশ করা হয়েছে।

প্রতিমন্ত্রী জানান, ঊর্ধ্বতন কর্মকর্তা ও পরিচালকদের ক্ষেত্রে ২০২০ সালের এপ্রিল থেকে ২৫ শতাংশ হারে বেতন কাটা হয়। আর গত মার্চ থেকে তা ১৫ শতাংশে কমিয়ে আনা হয়।

সরকার দলীয় এমপি এম আবদুল লতিফের আরেক প্রশ্নের জবাবে প্রতিমন্ত্রী জানান, করোনা পরিস্থিতিতেও বাংলাদেশের সবগুলো অভ্যন্তরীণ রুটেই বর্তমানে ৩টি দেশি সংস্থা ফ্লাইট পরিচালনা করছে। সংস্থাগুলো হচ্ছে- বিমান বাংলাদেশ এয়ারলাইন্স, ইউএস বাংলা ও নভোএয়ার।

Leave A Reply

Your email address will not be published.