গেইল ঝড়ে সিরিজ হারল অস্ট্রেলিয়া

পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের তৃতীয় ম্যাচটাও হেরেছে অস্ট্রেলিয়া। তার আগে সিরিজের প্রথম দুইটা ম্যাচেও হারে অজিরা। দুই ম্যাচ হাতে রেখেই সিরিজ জিতে নিল ওয়েস্ট ইন্ডিজ।

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে প্রস্তুতির অংশ হিসেবে উইন্ডিজের সঙ্গে সিরিজ খেলতে নেমেছে অস্ট্রেলিয়া। কিন্তু যেভাবে হেরে চলছে একের পর এক ম্যাচ তাতে ভাবনায় ফেলে দিবে ক্রিকেট অস্ট্রেলিয়াকে।

ড্যারেন স্যামি স্টেডিয়ামে তৃতীয় ম্যাচে টস জিতে ব্যাটিং করার সিদ্ধান্ত নেয় সফরকারীরা। ব্যাট করতে নেমে দুই ওপেনার অ্যারন ফিঞ্চ ও ম্যাথু ওয়েড জুটি গড়েন ৪১ রানের। ওয়েড ২৩ (১৬) রান করে ফিরলে ফিঞ্চ রান তোলেন ধীরে।

তিন নম্বর ব্যাটসম্যান মিচেল মার্শ ৯ (১২) রান করে ফেরেন ফ্যাবিয়ান অ্যালেনের বলে এলবিডব্লু হয়ে। দলের বিপদে অ্যালেক্স ক্যারিও হতাশ করেন। মাত্র ১৩ (৯) রান করে ফিরেন হেইডেন ওয়ালশের বলে ক্যাচ দিয়ে।

একপ্রান্ত আগলে ফিঞ্চ ধীরে রান তুললেও কাঁটা পড়েন ওয়ালশের বলে ৩০ (৩১) রান করে। এরপর মইসিস হ্যাবরিক্সের ৩৩ (২৯) ও অ্যাস্টন অ্যাগারের ২৪ (২২) রানে ভর করে ৬ উইকেটে ১৪১ রান তোলে অজিরা।

উইন্ডিজের পক্ষে ২ উইকেট নেন হেইডেন ওয়ালশ। এছাড়া ১টি করে উইকেট নেন ওবেদ ম্যাককয়, ডোয়াইন ব্রাভো ও ফ্যাবিয়ান অ্যালেন।

অজিদের দেয়া লক্ষ্য তাড়া করতে নেমে প্রথম ওভারে মিচেল স্টার্কের বলে ক্যাচ দিয়ে বিদায় নেন ওপেনার আন্দ্রে ফ্লেচার (৪)। ষষ্ঠ ওভারের শুরুতে লেন্ডল সিমন্সকে ফেরান (১৫) রিলে ম্যারেদিথ।

তবে নিকোলাস পুরানকে নিয়ে ক্রিস গেইল জুটি গড়েন ৬৭ রানের। ম্যারেদিথের বলে ক্যাচ দেয়ার আগে গেইল খেলেন ৪টি চার ও ৭টি ছয়ে ৩৮ বলে ৬৭ রানের ইনিংস।

গেইলের ফেরার পর ব্রাভো ৭ রান করে ফিরলেও নিকোলাস পুরানের ৩২ (২৭) রানের ইনিংসে ভর করে ৫ ওভার ১ বল আগে ৬ উইকেটের জয় তুলে নিয়েছে উইন্ডিজরা। অজিদের পক্ষে ৩ উইকেট নেন ম্যারেদিথ, ১ উইকেট নেন স্টার্ক।

Leave A Reply

Your email address will not be published.