সারাদেশ

গজারিয়ায় আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস পালিত

  গাজী মাহমুদ পারভেজঃ- ১৩ অক্টোবর ২০২২ , ৬:২৭:৫৫ প্রিন্ট সংস্করণ

এবারের দিবসের প্রতিপাদ্য, দুর্যোগে আগাম সতর্কবার্তা, সবার জন্য কার্যব্যবস্থা। পৃথিবীর অন্যান্য দেশের সঙ্গে বাংলাদেশও দিবসটি গুরুত্বের সঙ্গে পালন করছে। সকালে মুন্সিগঞ্জের গজারিয়ায় আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবসে র‌্যালি ও আলোচনা সভার মধ্য দিয়ে দিনটি পালিত হয়েছে।

গত (১৩ অক্টোবর) বৃহস্পতিবার সকাল ৯টায় মুন্সিগঞ্জের গজারিয়া উপজেলা প্রশাসক কার্যলয় চত্বর থেকে র‌্যালি বের হয় এবং সড়ক ঘুরে একই স্থানে এসে শেষ হয়।

দিবসটি উপলক্ষে উপজেলা প্রশাসনের আয়োজনে ও উপজেলা দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগের সহযোগিতায় এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহি অফিসার জিয়াউল ইসলাম চৌধুরীর সভাপতিত্বে আয়োজিত আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা তাজুল ইসলাম, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা আসাদুল ইসলাম, মাধ্যমিক শিক্ষা অফিসার জাকির হোসেন, তদন্ত কর্মকর্তা মুক্তার হোসেন, সমবায় অফিসার, নির্বাচন অফিসার লিটন মিয়া, উপজেলা খাদ্য নিয়ন্ত্রণ অফিসার, গণমাধ্যম কর্মী সহ বিভিন্ন দপ্তরের প্রধান গন।

আলোচনা সভা ও র‌্যালীতে অংশগ্রহণ করেন গজারিয়া সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের ছাত্রছাত্রীগণ।

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রান মন্ত্রনালয় এবং উপজেলা প্রশাসনযৌথ উদ্যোগে এ দিবসটির আয়োজন করে।

ইসমানির চর উচ্চ বিদ্যালয়ে শিক্ষার মানোন্নয়নে মত বিনিময় সভা

শিক্ষার মানোন্নয়নের লক্ষ্যে, ইসমানির চর উচ্চ বিদ্যালয়ের ২০২৩ সালের এসএসসি পরীক্ষার্থী এবং অভিভাবকদের সাথে শিক্ষকদের মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

গত (১৩ অক্টোবর) বৃহস্পতিবার মুন্সিগঞ্জের গজারিয়া উপজেলার হোসেন্দী ইউনিয়নের ইসমানির চর উচ্চ বিদ্যালয়ের হলরুমে এ মতবিনিময় সভার আয়োজন করা হয়।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আমিনুল হক শিক্ষার মানোন্নয়নে পরামর্শমূলক বক্তৃতা করেন।

এসময় প্রধান শিক্ষক মোঃ আমিনুল হক বলেন, শিক্ষার্থীরা পড়াশুনার পাশাপাশি বাকি সময়টুকু কোথায় যাচ্ছে, কি করছে সে দিকেও অভিভাবকগণ যেন খেয়াল রাখে। এছাড়াও পড়াশুনার পাশাপাশি কিভাবে শিক্ষার্থীদের মানসিক বিকাশ ঘটবে সেই দিকে নজর রাখতে হবে শিক্ষক ও অভিভাবকদের।

এসময় বিদ্যালয়ের শিক্ষক শিক্ষার্থীসহ ২০২৩ সালের এসএসসি পরীক্ষার্থীদের অভিভাবকগণ রা উপস্থিত ছিলেন।

আরও খবর

Sponsered content