খুলনা বিভাগে একদিনে ২৭ জনের মৃত্যু

গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে খুলনা বিভাগে ২৭ জনের মৃত্যু হয়েছে। একই সময় নতুন করে ১২০১ শরীরে শনাক্ত হয়েছে। এ নিয়ে করোনা শনাক্তের সংখ্যা ৫৮৭২১ এবং সুস্থ ৩৯৩৫৪। ফলে খুলনা বিভাগে আজ মোট করোনা পজিটিভ রোগীর সংখ্যা ১৯৩৬৭। অথচ এই বিভাগের ১০ জেলায় করোনা রোগীর চিকিৎসার জন্য শয্যা সংখ্যা মাত্র ১১৯৩টি ফলে হাসপাতালে চিকিৎসার জন্য চলছে হাহাকার।

আজ শুক্রবার দুপুরে বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক ডা. রাশেদা সুলতানা জানান, খুলনা বিভাগে বৃহস্পতিবার ১২০১, বুধবার ১২৪৫, মঙ্গলবার ১২৭৭, সোমবার ১৩৬৭ জন, রোববার ১৩৬৭, শনিবার ছিল ১২০২, গত শুক্রবার ছিল মোট শনাক্ত ৯৪৮ জন যা বৃহস্পতিবার ছিল ১৩২২জন ।

খুলনা বিভাগীয় স্বাস্থ্য পরিচালক আরও জানান, ২৪ ঘণ্টায় খুলনায় ৯, বাগেরহাটে এক, যশোরে দুই, নড়াইলে এক, ঝিনাদহে তিন, কুষ্টিয়ায় সাত, চুয়াডাঙ্গায় তিন এবং মেহেরপুরে একজন। মোট ২৭ জন মৃত্যু হয়েছে।

করোনা সংক্রমণের শুরু থেকে আজ সকাল পর্যন্ত বিভাগের ১০ জেলায় মোট শনাক্ত হয়েছে ৫৮৭২১ জন। করোনায় আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১১৩৬ এ। এ সময় সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ৩৯৩৫৪ জন।

বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের জেলাভিত্তিক করোনা সংক্রান্ত তথ্য বিশ্লেষণে দেখা যায়, বিভাগে শনাক্ত ও মৃত্যুর সংখ্যার দিক থেকে খুলনা জেলা শীর্ষে রয়েছে ২৭৪ জন, তারপর কুষ্টিয়ায় ২২৫ জন এবং যশোরে ১৫৪ জন, ছোট জেলার মধ্যে চুয়াডাঙ্গায় ৯৪ বাগেরহাটে ৮৮জন ও মেহেরপুরে ৫৫ জন।

খুলনায় গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছে ২২৩ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ১৬১৬৩ জন। আক্রান্ত হয়ে মারা গেছে ২৭৪ জন এবং সুস্থ হয়েছে ১১০৯০ জন।

বাগেরহাটে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা শনাক্ত হয়েছে ৯২ জনের। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হলো ৩৬০৫ জন। আক্রান্ত হয়ে মারা গেছে ৮৮ জন এবং সুস্থ হয়েছে ২৫২৯ জন।

সাতক্ষীরায় শনাক্ত হয়েছে ৪৯ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ৩৪৮৪ জন এবং মারা গেছে ৭৪ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ২৫৯১ জন।

যশোরে গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছেন ২৮০ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ১২৭৯০ জন। এ সময় মারা গেছে ১৫৪ জন এবং সুস্থ হয়েছে ৭৪৭০ জন।

নড়াইলে গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছে ৭৫ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ২৮৩৯ জন। মারা গেছে ৪৮ জন এবং সুস্থ হয়েছে ২০৭৫ জন।

মাগুরায় গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত ৪৬জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ১৬২৭ জন। এ সময় মারা গেছে ২৭ জন এবং সুস্থ হয়েছে ১২৯০ জন।

ঝিনাইদহে গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছে ১৩২ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ৪৫৭৪ জন। মারা গেছে ৯৭ জন এবং সুস্থ হয়েছে ৩০৫৫ জন।

কুষ্টিয়ায় গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছে ১৩৭ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ৮১৮৬ জন। মারা গেছে ২২৫ জন এবং সুস্থ হয়েছে ৫৬৭৭জন।

চুয়াডাঙ্গায় গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছে ৯৪ জনের। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ৩৪৯৯ জন। মারা গেছে ৯৪ জন এবং সুস্থ হয়েছে ২৩০১ জন।

মেহেরপুর গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছেন ৭৩ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ১৯৫৪ জন। আক্রান্ত হয়ে মারা গেছে ৫৫ জন এবং সুস্থ হয়েছে ১২৭৬ জন।

Leave A Reply

Your email address will not be published.