খালেদার শারীরিক অবস্থার অবনতি, ফের হাসপাতালে ভর্তি

শারীরিক অবস্থা অবনতি হওয়ায় রাজধানীর এভারকেয়ার হাসপাতালে ফের ভর্তি হয়েছেন বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া।

বিএনপির মিডিয়া উইং সদস্য শায়রুল কবির খান বিষয়টি নিশ্চিত করেছেন।

মঙ্গলবার বিকাল ৫ টার দিকে তিনি হাসপাতালে ভর্তি হন। এর আগে, বিকাল সাড়ে তিনটার দিকে গুলশানের বাসা ফিরোজা থেকে রওনা হয়ে বিকেল ৪ টায় রাজধানীর এভারকেয়ার হাসপাতালে পৌঁছান।

বিএনপি প্রধানের চিকিৎসা কার্যক্রমে যুক্ত একটি নির্ভরযোগ্য সূত্র ডেইলি বাংলাদেশকে জানায়, শারীরিকভাবে সবগুলো অসুখই ঘুরে-ফিরে আসছে খালেদা জিয়ার। থেমে-থেমে জ্বরও আসছে বেশ কিছুদিন। এছাড়া পুরনো অসুখগুলোও সেরে উঠেনি। এ কারণেই পরীক্ষা-নিরীক্ষা করাতে এভারকেয়ারে আসেন খালেদা জিয়া। সেখানে চিকিৎসকরা তাকে ফের হাসপাতালে ভর্তি হতে বলেন।

এর আগে, এ বছরের ২৭ এপ্রিল এভারকেয়ারে ভর্তির পর চিকিৎসা শেষে ১৯ জুন রাতে বাসায় ফেরেন খালেদা জিয়া। গত ১৮ আগস্ট মহাখালীর শেখ রাসেল ন্যাশনাল গ্যাস্ট্রোলিভার ইনস্টিটিউট অ্যান্ড হাসপাতালে টিকার দ্বিতীয় ডোজ দেন তিনি। গত ১৯ জুলাই এই হাসপাতালে টিকার প্রথম ডোজ নেন খালেদা জিয়া জিয়া।

উল্লেখ্য, ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতির মামলায় পাঁচ বছরের সাজা (কারাদণ্ড) হয় খালেদা জিয়ার, পরে উচ্চ আদালতে আরো পাঁচ বছর সাজা বাড়ে। ২০২০ সালের ২৫ মার্চ সরকারের নির্বাহী আদেশে তাকে ছয় মাসের জন্য মুক্তি দেওয়া হয়। গত সেপ্টেম্বরে চতুর্থ দফায় বেগম জিয়ার মুক্তির সীমা বৃদ্ধি করা হয়েছে।

Leave A Reply

Your email address will not be published.