ক্যালোরি কমানোর সবচেয়ে সহজ ৭ উপায়

চুইংগাম
চুইংগাম খাওয়া নিয়ে নানাজনের নানা মত। কেউ বলে থাকেন, দাঁতের জন্য এটি ক্ষতিকর। আবার কেউ বলেন, এটি মুখের ব্যায়ামে সাহায্য করে। আপনার যদি নিয়মিত চুইংগাম চিবানোর অভ্যাস থাকে, তবে আর চিন্তা নেই। চুইংগাম চিবোলে ঘণ্টায় ১১ ক্যালোরি খরচ হতে পারে।

মেসেজের গুণ
ঠিক পড়েছেন! আপনি যে সারাক্ষণ ফোনে মেসেজিং করে যাচ্ছেন, তারও কিন্তু উপকারিতা রয়েছে। ক্রমাগত মেসেজ টাইপ করতে থাকলে ঘন্টায় ৪০ ক্যালোরি খরচ করা সম্ভব হয়।

পোষ্যভ্রমণ
প্রাণি পোষা ভালো একটি গুণ। এদিকে এটি কিন্তু আপনার জন্য উপকারীও। বাড়ির পোষা প্রাণিটিকে বিকেলে ও সকালে ঘোরাতে নিয়ে যাওয়ার সময় আপনার ঘণ্টা প্রতি ২০০ ক্যালোরি খরচ করা সম্ভব। এই তথ্য কি জানা ছিল?

জাদু কি ঝপ্পি
জনপ্রিয় বলিউড ছবি মুন্নাভাই-এ একটি শব্দ ছিল জাদু কি ঝপ্পি। অর্খাৎ জড়িয়ে ধরা। জাদুই বটে, নিজের সবচেয়ে কাছের মানুষটিকে ৬০ মিনিট জড়িয়ে ধরে রাখতে পারলে ৬০ ক্যালরি পর্যন্ত খরচ করা সম্ভব।

ঘোরাঘুরি
ঘুরতে ভালোবাসেন না, এমন মানুষ খুব কমই আছে। সমীক্ষায় দেখা গেছে, যারা দিনভর ঘুরে কাজ করেন তাদের ক্যালোরি খরচের পরিমাণ যারা বসে কাজ করেন তাদের চেয়ে ২৫ শতাংশ বেশি।

নাচানাচি
এমন নয় যে, আপনাকে পেশাদার নৃত্যশিল্পী হতে হবে! যেমন পারুন, তেমনটাই নাচুন। প্রতিদিন ১৫ মিনিট নাচে আপনি ৭৫ ক্যালোরি পর্যন্ত খরচ করতে পারবেন।

শপিং
শপিং করতে গেলে শুধু টাকাই খরচ হয় না, সেইসঙ্গে খরচ হয় ক্যালোরিও। আপনি শপিং করতে গেলে খেয়াল রাখবেন শপিং ট্রলি ৩০ মিনিট ঠেলতে পারলে অতি সহজেই ১০০ ক্যালোরি পর্যন্ত আপনি কমাতে পারবেন।

আরও পড়ুন
Loading...