কোন এলাকায় ভিড় বেশি; জানাবে গুগল

জীবনের তাগিদে মানুষকে কত কি না করে চলতে হয়। তবে এ চলার পথে সবচেয়ে বড় বাধা হয়ে দাঁড়ায় ভিড়! ধরুন, একটি নির্দিষ্ট সময়ে কাজ সম্পন্ন করতে আপনি যাচ্ছেন রাজধানীর ফার্মগেটে। যাওয়ার পথে বিভিন্ন সড়কে দীর্ঘ ভোগান্তিতে পড়তে হয় পথিককে। মাঝে মাঝে এমনও ভিড় ঠেলতে হয়; যেখানে গন্তব্যস্থলে পৌঁছাতে লেগে যায় তিনগুণ সময়। এবার এসবের সমাধান দিতে গুগল নিয়ে এলো দারুণ একটি ম্যাপ। যে ম্যাপে খুব সহজেই জানা যাবে ভিড় সম্ভাব্য এলাকাগুলো।

আর এ বিষয়ে ব্যবহারকারীদের আগে থেকে অ্যালার্ট করবে গুগল। কোন স্থানে জনসমাগমের অবস্থা কেমন সেই বিষয়ে জানিয়ে দিবে অ্যাপটি।

আরও জানা গেছে, এখন প্রাথমিকভাবে পার্ক, সৈকত, সুপারশপ, ফিলিং স্টেশান ও ফার্মেসিতে জনসমাগমের অ্যালার্ট দেবে ম্যাপ। এরপর পর্যায়ক্রমে অন্যান্য জায়গাও যুক্ত হবে।

এই ম্যাপে যেকোনো জায়গা সার্চ করে জনসমাগমের অবস্থা দেখে নেয়া যাবে। এছাড়া বিজিনেস ফিচারটি অন করা থাকলে কোনো জায়গার পাশ দিয়ে যাওয়ার সময়েই ম্যাপ বলে দেবে অবস্থা সম্পর্কে। প্রথমত তিনটি লেভেলে ডেটা দেবে ম্যাপ। নট বিজি, বিজিয়ার দ্যান ইউজুয়াল ও অ্যাজ বিজি অ্যাজ ইট গেটস। অর্থাৎ, জনসমাগম বেশি নয়, স্বাভাবিকের চেয়ে বেশি এবং জনসমাগম খুব বেশি ইত্যাদি।

আরও পড়ুন
Loading...