করোনায় চব্বিশ ঘণ্টায় ৭৭ জনের মৃত্যু

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় ৭৭ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে নতুন করে শনাক্ত হয়েছেন ৪ হাজার ৩৩৪ জন। শনিবার (২৬ জুন) স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে। করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে মোট মৃত্যুর সংখ্যা বেড়ে ১৪ হাজার ৫৩ জন হয়েছে। মোট আক্রান্তের সংখ্যা বেড়ে আট লাখ ৮৩ হাজার ১৩৮ জন।

এদিকে, বিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা ১৮ কোটি ১১ লাখ ৭৫ হাজার ৫৬১ জন ছাড়িয়েছে। আর এ ভাইরাসে আক্রান্ত হয়ে বিশ্বে মৃত্যুর সংখ্যা ৩৯ লাখ ২৪ হাজার ৯৭২ জনে পৌঁছেছে। এর মধ্যে সুস্থ হয়েছে ১৬ কোটি ৫৭ লাখ ৬১ হাজার ২৮২ জন।

করোনাভাইরাসে আক্রান্ত ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত ৩ কোটি ৪৪ লাখ ৮২ হাজার ৬৭২ জন করোনায় আক্রান্ত এবং ৬ লাখ ১৯ হাজার ১৫২ জন মারা গেছেন।

লাতিন আমেরিকার দেশ ব্রাজিল করোনায় আক্রান্তের দিক থেকে তৃতীয় ও মৃত্যুর সংখ্যায় তালিকার দ্বিতীয় অবস্থানে রয়েছে। দেশটিতে মোট শনাক্ত রোগী ১ কোটি ৮৩ লাখ ২২ হাজার ৭৬০ জন এবং মৃত্যু হয়েছে ৫ লাখ ১১ হাজার ২৭২ জনের।

করোনায় আক্রান্তের তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে প্রতিবেশী দেশ ভারত। তবে ভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যার তালিকায় দেশটির অবস্থান তৃতীয়। দেশটিতে মোট আক্রান্ত ৩ কোটি ১ লাখ ৮২ হাজার ৪৬৯ জন এবং মারা গেছেন ৩ লাখ ৯৪ হাজার ৫২৪ জন।

প্রসঙ্গত, ২০১৯ সালের ডিসেম্বরে চীন থেকে সংক্রমণ শুরু হওয়ার পর বিশ্বব্যাপী ছড়িয়েছে প্রাণঘাতী করোনাভাইরাস। গত বছরের ১১ মার্চ করোনাভাইরাস সংকটকে মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

Leave A Reply

Your email address will not be published.