কঠোর লকডাউনের দশম দিনে সড়কে গাড়ির চাপ

করোনাভাইরাস (কোভিড-১৯) সংক্রমণ প্রতিরোধে চলমান কঠোর লকডাউনের দশম দিনে শনিবার সড়কে মানুষ ও যানবাহনের চাপ বেড়েছে। একই সঙ্গে আজও মাঠে তৎপর রয়েছে সেনাবাহিনী, পুলিশ, র‌্যাব ও বিজিবি। রাজধানীর বিভিন্ন পয়েন্টে টহল দিচ্ছেন তারা।

জরুরি প্রয়োজন ছাড়া বাইরে বের হলে জরিমানা এবং গ্রেফতারও করা হচ্ছে। তবে জরুরি পরিষেবায় নিয়োজিতরা পরিচয়পত্র দেখিয়ে ও প্রয়োজনীয়তার বিষয়টি তল্লাশির সময় আইনশৃঙ্খলা বাহিনীকে জানিয়ে গন্তব্যে বা কর্মস্থলে যেতে পারছেন।

তবে শনিবার সাপ্তাহিক ছুটি হলেও সকাল থেকেই রাজধানীর সড়কে মানুষ ও যানবাহনের উপস্থিতি বেশ লক্ষ্য করা গেছে। ফলে ঢাকার বিভিন্ন সড়কে পুলিশের চেকপোস্টে দীর্ঘ জটলাও দেখা গেছে।

এদিন রাজধানীর আব্দুল্লাহপুর, আজমপুর, এয়ারপোর্ট, প্রগতি সরণি, রামপুরা, মালিবাগ, গুলশান, বাড্ডা ও কুড়িল বিশ্বরোড এলাকা ঘুরে দেখে গেছে, গতকাল শুক্রবারের তুলনায় আজ সড়কে মানুষ ও ব্যক্তিগত যানবাহনের সংখ্যা বেশ বেড়েছে। এরই সঙ্গে রিকশা ও মোটারসাইকেলের দাপটও সড়কে লক্ষ্য করা দেখা গেছে। তবে গণপরিবহনের সংকটের কারণে অনেক যাত্রীকেই নির্দিষ্ট গন্তব্যে যেতে ভোগান্তি পোহাতে হচ্ছে।

এদিকে কঠোর লকডাউনের নবম দিনে গতকাল শুক্রবার রাজধানীতে ৫৮৫ জনকে গ্রেফতার করেছে পুলিশ। এর মধ্যে ১২৯ জনকে এক লাখ ৫৬ হাজার ৭৫০ টাকা জরিমানা করা হয়েছে।

এছাড়া এর আগের দিন বৃহস্পতিবার রাজধানীতে এক হাজার ৭৭ জনকে গ্রেফতার করে পুলিশ। একই সঙ্গে জরিমানা করা হয়েছে সাড়ে ৩৭ লাখ টাকার বেশি, যা একদিনে সর্বোচ্চ জরিমানা আদায়।

এদিয়ে দেশে প্রতিদিনই আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা লাফিয়ে লাফিয়ে বাড়ছে। গতকাল শুক্রবার দেশে সর্বোচ্চ ২১২ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়ালো ১৬ হাজার ৪ জনে।

Leave A Reply

Your email address will not be published.