কঠোর লকডাউনের তৃতীয় দিনে সড়কে ভিড় বেড়েছে

করোনাভাইরাসের (কোভিড-১৯) সংক্রমণ ঠেকাতে সরকার ঘোষিত সাত দিনের কঠোর লকডাউনের আজ তৃতীয় দিন। গতকাল সাপ্তাহিক ছুটির দিন ছাড়াও ভোর থেকে রাজধানীতে বৃষ্টির কবলে ব্যক্তিগত যানবাহন ও লোকজন খুব একটা সড়কে দেখা যায়নি।

তবে শনিবার সকালের চিত্র কিছুটা ব্যতিক্রম। সড়কে যানবাহন ও অফিসগামী মানুষের আনাগোনা লক্ষ্য করা গেছে। এ সময় আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যদের জেরার মুখে অনেককেই পড়তে হয়েছে।

আজ সকালে রাজধানীর উত্তরা, আব্দুল্লাহপুর,  শ্যামলী, কলাবাগান, পান্থপথ, ধানমন্ডি, বাংলামোটর, ফার্মগেট, খিলগাঁও, মগবাজার এলাকায় রিকশা ও ব্যক্তিগত গাড়ি কিছুটা বেশি চোখে পড়েছে। কারওয়ান বাজারে ও হাতিরপুল বাজারে মানুষের উপস্থিতি ছিল বেশি।

খিলগাঁও, বাংলামোটর, সার্ক ফোয়ারাসহ বিভিন্ন এলাকায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর তল্লাশিচৌকি বসানো হয়েছে। রাস্তায় ব্যারিকেড দেওয়া হয়েছে। প্রধান সড়কের তুলনায় রাজধানীর অলিগলিতে মানুষের জটলা কিছুটা বেশি চোখে পড়েছে।

করোনার সংক্রমণ মোকাবিলায় দেশজুড়ে সাত দিনের কঠোর বিধিনিষেধের মধ্যে গতকাল সন্ধ্যা সাতটা পর্যন্ত কারণ ছাড়া ঘরের বাইরে বের হওয়ায় ২১৩ জনকে ২ লাখ ১৬ হাজার টাকা জরিমানা করা হয়েছে। আটক করা হয়েছে ৩২০ জনকে। এর আগের দিন ৫৫০ জনকে আটক করা হয়।

Leave A Reply

Your email address will not be published.