ওজন কমাতে বিদ্যা বালানের ডায়েটে রয়েছে যেসব খাবার

হাজারো মানুষের হৃদয় হরণ করা অভিনেত্রী তিনি। নেটিজেনদের আলোচনা সমালোচনায় অন্যদের মতো তিনিও থাকেন মাঝেমধ্যেই। সবচেয়ে বেশি বিদ্যা বালান তার শরীরের বাড়তি ওজন নিয়েই বেশি সমালোচিত। তবে শুধু অভিনেত্রী হয়েই নয় ছোট থেকেই মুটিয়ে যাওয়া শরীর নিয়ে অনেকের কাছে অনেক কিছুই শুনতে হয়েছে তাকে।

বিদ্যার যখন ১৭ বছর বয়স ছিল একজন তাকে বলেছিল যে, দিনে ১০ লিটার পানি পান করলে তার ওজন হ্রাস পাবে। তারপর এটি যখন করতে শুরু করলেন তখন বমি বমি ভাব সমস্যা শুরু হল। এছাড়াও অনেকে তাকে অনেক ধরনের পরামর্শ দিয়েছেন ওজন কমাতে। শরীরের বাড়তি ওজন নিয়ে হীনমন্যতায় ভুগেছেন অনেক। তবে ওজন কমাতে বিদ্যা একটি নির্দিষ্ট ডায়েট অনুসরণ করেন। চলুন জেনে নেয়া যাক ওজন কমাতে তার ডায়েটে কী কী খাবার রয়েছে-

তার সকাল শুরু হয় চা দিয়ে। মশলা চা খেতে তিনি বেশি পছন্দ করেন। এমনকি বাইরে শুটিং-এর সময় মশলা চা নিয়ে যেতে দেখা যায়। সবজি খেতে ভালোবাসেন। তৈলাক্ত এবং মশলাদার খাবার এড়িয়ে যান তিনি। ডায়েট সবুজ শাকসবজি দিয়ে পরিপূর্ণ করেন।

বিদ্যার সকালের নাস্তায় থাকে এক গ্লাস হালকা গরম পানি, তারপরে এক কাপ মশলা চা, এরপর ওটস, ইডলি, মুগ ডাল, একটি বাটি ফল (কলা, স্ট্রবেরি, বরই, পেঁপে এবং লিচি)। মধ্যাহ্নভোজন এবং ডিনারে থাকে মসুর ডাল, রুটি এবং শাকসবজি। সন্ধ্যার স্ন্যাক্সে বিদ্যা ফলমূল কিংবা একটি স্যান্ডউইচ খান।

এছাড়াও ওজন কমাতে বিদ্যা বালান শত ব্যস্ততার মধ্যেও আট ঘণ্টা ঘুমানোর চেষ্টা করেন। মানসিকচাপ থেকে দূরে থাকতে পছন্দ করেন তিনি। এই জন্য মেডিটেশন এবং যোগা করেন নিয়মিত। তার কাছে সুস্থ থাকার মূলমন্ত্র হাসিমুখ। তাই তো সব সময় হাসিখুশি থাকার চেষ্টাই করেন বিদ্যা। ব্যক্তিগত প্রশিক্ষকের কাছে সপ্তাহে ৪-৫ বার ওর্য়াকআউট করেন। যার মধ্যে ওজন, কার্ডিও এবং পেশী শক্তিশালী করার মতো অনুশীলন থাকে।

আরও পড়ুন
Loading...