এপ্রিলের দুইদিন মোবাইল সেবায় বিঘ্ন ঘটতে পারে

নতুন তরঙ্গে সেবা নিশ্চিত করতে এপ্রিল মাসের দুইদিন আট ঘণ্টা করে মোট ১৬ ঘণ্টা মোবাইল সেবায় ব্যাঘাত ঘটতে পারে বলে জানিয়েছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)। গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে টেলিযোগাযোগ নিয়ন্ত্রক সংস্থাটি।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ৮ মার্চ নিলামের মাধ্যমে এক হাজার ৮০০ মেগাহার্টজ ব্যান্ডে ৭ দশমিক ৪ মেগাহার্টজ ও ২ হাজার ১০০ মেগাহার্টজ ব্যান্ডে ২০ মেগাহার্টজসহ সর্বমোট ২৭ দশমিক ৪ মেগাহার্টজ তরঙ্গ টেলিসেবা প্রতিষ্ঠান গ্রামীণফোন, রবি ও বাংলালিংককে বরাদ্দ দেয়া হয়েছে। টেলিসেবা প্রতিষ্ঠানগুলো আগে বরাদ্দকৃত তরঙ্গের সঙ্গে নিলামে বরাদ্দকৃত নতুন তরঙ্গ একত্রিকরণ করবে। এসময় তরঙ্গ রিঅ্যারেঞ্জমেন্ট করা হয়েছে। যার কারণে সব মোবাইল অপারেটরদের তরঙ্গ পরিবর্তন হবে।

মোবাইল নেটওয়ার্কে প্রথম ধাপে এক হাজার ৮০০ মেগাহার্টজ ব্যান্ডের তরঙ্গ পরিবর্তনের কার্যক্রম আগামী পহেলা এপ্রিল থেকে ৮ এপ্রিল এবং দ্বিতীয় ধাপে দুই হাজার ১০০ মেগাহার্টজ ব্যান্ডের তরঙ্গ পরিবর্তনের কার্যক্রম আগামী ৭ এপ্রিল ও ৮ এপ্রিলের মধ্যে সম্পন্ন হবে। তরঙ্গ পরিবর্তন করার সময় প্রতিদিনের নির্দিষ্ট কিছু সময়ে মোবাইল নেটওয়ার্ক যোগাযোগ সাময়িকভাবে বিঘ্ন হতে পারে।

তরঙ্গ পুনর্বিন্যাস কার্যক্রমের কারণে ১ এপ্রিল রাত ১১টা থেকে ২ এপ্রিল সকাল ৭টা পর্যন্ত এবং ৭ এপ্রিল রাত ১১টা থেকে ৮ এপ্রিল সকাল ৭টা পর্যন্ত টেলিযোগাযোগ সেবা বিঘ্নিত হতে পারে বলে জানায় বিটিআরসি।

আরও পড়ুন
Loading...