একাধিক পরিবর্তন আসছে টাইগার একাদশে

হতাশা পেছনে ফেলে টি-টোয়েন্টি বিশ্বকাপের মূল পর্বের দ্বিতীয় ম্যাচে মাঠে নামছে বাংলাদেশ। বুধবার (২৭ অক্টোবর) বিকেল চারটায় আবুধাবিতে বর্তমান রানারআপ ইংল্যান্ডের মুখোমুখি হবে টাইগাররা। এই ম্যাচে একাধিক পরিবর্তন আসতে চলেছে লাল-সবুজদের একাদশে।

ম্যাচের আগের দিন বাংলাদেশ দলে দুঃসংবাদ। পিঠের চোটের কারণে বিশ্বকাপ থেকেই ছিটকে পড়তে হয়েছে মোহাম্মদ সাইফ উদ্দিনকে। তার বদলে মূল স্কোয়াডে জায়গা করে নিয়েছেন রুবেল হোসেন।

মঙ্গলবার (২৮ অক্টোবর) টি-টোয়েন্টি বিশ্বকাপের ইভেন্ট টেকনিক্যাল কমিটি স্টান্ড বাই হিসেবে থাকা রুবেলকে অনুমোদন দেন।

অন্যদিকে ইংলিশদের বিপক্ষে অনিশ্চিত নুরুল হাসান সোহান। অনুশীলনের সময় পেটে চোট পেয়েছেন এই উইকেটরক্ষক-ব্যাটার।

প্রথম রাউন্ডের তিন ম্যাচ ও মূল পর্বের একটি ম্যাচে সোহান-সাইফ উদ্দিন দুজনই ছিলেন একাদশে। তাদের জায়গায় স্কোয়াডে থাকা অন্যদের নিয়ে ভাবতে হবে কোচ রাসেল ডমিঙ্গোকে।

সোহান ছাড়াও উইকেটরক্ষক হিসেবে বাংলাদেশ স্কোয়াডে মুশফিকুর রহিম ও লিটন দাস রয়েছেন। গ্লাভস হাতে লিটনকে দেখার সম্ভাবনা রয়েছে।

সোহানের জায়গায় ব্যাটিং অর্ডারে জায়গা পেতে পারেন অনূর্ধ-১৯ বিশ্বকাপ জয়ী শামীম হোসেনকে। শামীমের সঙ্গে যুব বিশ্বকাপ যেতা শরিফুল ইসলামও রয়েছেন স্কোয়াডে। সাইফ উদ্দিনের অবর্তমানে মোস্তাফিজুর রহমান-তাসকিন আহমেদের সঙ্গে পেস আক্রমণে তাকেও দেখা যেতে পারে।

বাংলাদেশ স্কোয়াড

মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), লিটন দাস, নাঈম শেখ, সৌম্য সরকার, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, কাজী নুরুল হাসান সোহান, আফিফ হোসেন, শামীম হোসেন, শেখ মেহেদী হাসান, মোস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম, নাসুম আহমেদ, তাসকিন আহমেদ ও রুবেল হোসেন।

Leave A Reply

Your email address will not be published.