এইচএসসিদের দুই বছরের অধিক বেতন নয়

এইচএসসি পরীক্ষার ফরম পূরণে বোর্ড নির্ধারিত ফি ও ২৪ মাসের অধিক বেতন না দেয়ার পরামর্শ দিয়েছে ঢাকা মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ড। এ বিষয়ে কোনও অভিযোগের সত্যতা পাওয়া গেলে কলেজের ফরম পূরণের প্যানেল তাৎক্ষণিকভাবে বন্ধ করে দেওয়া হবে বলেও জানিয়েছে বোর্ড।

শনিবার (১৪ আগস্ট) শিক্ষা বোর্ড থেকে প্রকাশিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ২০২১ সালের এইচএসসি পরীক্ষার ফরম পূরণ বাবদ বোর্ড নির্ধারিত ফি ও সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের ২৪ মাসের বেশি (২০১৯ সালের ১ জুলাই থেকে ২০২১ সালের ৩০ জুন) বেতন আদায় করা যাবে না। ফরম পূরণের জন্য শিক্ষার্থী ও অভিভাবকদের কলেজে আসতে বলা যাবে না। এ–সংক্রান্ত কোনও অভিযোগের সত্যতা পাওয়া গেলে প্রতিষ্ঠানের ফরম পূরণ প্যানেল তাৎক্ষণিকভাবে বন্ধ করাসহ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

গত বৃহস্পতিবার (১২ আগস্ট) থেকে চলতি বছরের এইচএসসি পরীক্ষার ফরম পূরণ শুরু হয়েছে। এই ফরম পূরণ ২৫ আগস্ট পর্যন্ত চলবে। ফরম পূরণ ও পরীক্ষার ফি পরিশোধ অনলাইনে পরিশোধ করতে হচ্ছে। এবার প্রথমবারের মতো সোনালী ই-সেবা নামে সফটওয়্যার আ্যপের মাধ্যমে ঘরে বসেই এ সেবা কার্যক্রম চালু হয়েছে।

শিক্ষাপ্রতিষ্ঠান প্রধানদের বলা হয়েছে, কোনও অবস্থায় পরীক্ষার্থী বা তার অভিভাবককে প্রতিষ্ঠানে সশরীর আসতে বলা যাবে না। প্রয়োজনে মুঠোফোনে যোগাযোগ করা যাবে। ২০২১ সালে এইচএসসি পরীক্ষার জন্য কোনও নির্বাচনী পরীক্ষা হচ্ছে না। তাই এ–সংক্রান্ত কোনও ফি আদায় করা যাবে না। ৩০ আগস্ট পর্যন্ত ফরম পূরণের নির্দেশাবলী মেনে এসএমএস পাওয়া শিক্ষার্থীরা ফি পরিশোধ করতে পারবে।

Leave A Reply

Your email address will not be published.