উরুগুয়েকে হারিয়ে জয়ে ফিরল মেসিরা

দক্ষিণ আমেরিকা অঞ্চলের বিশ্বকাপ বাছাই পর্বে সোমবার ভোরে আর্জেন্টিনা মুখোমুখি হয় উরুগুয়ের। গত ম্যাচে প্যারাগুয়েকে হারাতে না পারলেও এবার আর সেটি হয়নি। ঘরের মাঠে লিওনেল স্কালোনির শিষ্যরা ৩-০ গোলে উড়িয়ে দিয়েছে উরুগুয়েকে।

বাছাইপর্বের গুরুত্বপূর্ণ এই ম্যাচে দারুণ ভূমিকা ছিল লিওনেল মেসির। বুয়েনস আইরেসে ৩৮ মিনিটের মাথায় দলকে এগিয়ে নেন মেসি। এরপর প্রথমার্ধেই ব্যবধান দ্বিগুণ হয় । ৪৪ মিনিটের মাথায় গোল করেন রদ্রিগো দে পল।

২-০ ব্যবধানে এগিয়ে থেকে বিরতিতে যাওয়া আর্জেন্টিনা দ্বিতীয়ার্ধে আরও বেশি আক্রমণাত্মক হয়ে ওঠে উরুগুয়ের রক্ষণভাগে। এর ফল আসে ৬২ মিনিটে। ব্যবধান ৩-০ করেন লাউতারো মার্তিনেস।

পুরো ম্যাচেই এগিয়ে ছিল আর্জেন্টিনা। উরুগুয়ের ১০ শটের ছয়টি ছিল টার্গেট শটের বিপরীতে আর্জেন্টিনার ছিল ২৩ শটের ১০টি টার্গেট শট। বল দখলেও এগিয়ে ছিল স্বাগতিকরা। আর্জেন্টিনার ৬৩ ভাগের বিপরীতে উরুগুয়ের ছিল ৩৭ ভাগ।

Argentina – Uruguay: todas las fotos del clásico del Río de la Plata – Clarín.com

উরুগুয়েকে ২০১২ সালের পর ৩-০ ব্যবধানে হারাতে পারল আর্জেন্টাইনরা। এই জয়ে ১০ ম্যাচ থেকে ২১ পয়েন্ট সংগ্রহ করে পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থান দখল করেছে আর্জেন্টিনা। ১০ ম্যাচে ২৮ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে ব্রাজিল। ১৬ পয়েন্ট নিয়ে তিন নম্বরে ইকুয়েডর আর চার নম্বরে রয়েছে উরুগুয়ে ।

আসন্ন ২০২২ কাতার বিশ্বকাপে খেলতে হলে লাতিন আমেরিকা অঞ্চল থেকে পয়েন্ট টেবিলের শীর্ষ চারে থাকা লাগবে । তবে পঞ্চম স্থানে থাকা দল সুযোগ পাবে আন্তঃমহাদেশীয় বাছাই পর্বে খেলার সুযোগ। সেখানে ভালো করলে তবেই খেলা যাবে বিশ্বকাপে।

আগামী ১৪ অক্টোবর ঘরের মাঠে পেরুর বিপক্ষে মাঠে নামবে আর্জেন্টিনা।

Leave A Reply

Your email address will not be published.